বৃহস্পতিবার ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা

ডেস্ক   |   শুক্রবার, ২০ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঢাকার মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করেছে সরকার। আজ শুক্রবার থেকে ৩১ মার্চ পর্যন্ত চিড়িয়াখানা বন্ধ থাকবে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন। এর আগে দুপুরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম চিড়িয়াখানা বন্ধের সিদ্ধান্ত নেন।
তিনি বলেন, চিড়িয়াখানায় আসা দর্শণার্থীদের মাধ্যমে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াতে না পারে সেই জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভাইরাসের বিস্তার রোধে যখন যেখানে যা প্রয়োজন, সরকার সেই পদক্ষেপ নিচ্ছে। জনসাধারণকে এ বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকতে এবং সরকারকে সহযোগিতা করতে আহ্বান জানান মন্ত্রী।
করোনাভাইরাসে বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বাংলাদেশে এ পর্যন্ত ২০ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন একজন। আক্রান্তদের মধ্যে একজন আইসিইউতে আছেন। করোনার বিস্তার ঠেকাতে ইতিমধ্যে স্কুল-কলেজ ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। চট্টগ্রাম-সিলেটসহ দেশের পর্যটন স্থানগুলোতে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Facebook Comments Box


Posted ৮:০৩ অপরাহ্ণ | শুক্রবার, ২০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১