বৃহস্পতিবার ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনাভাইরাস: ইন্দোনেশিয়ায় তারাবির নামাজ ঘরে পড়ার আহ্বান

ডেস্ক   |   মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনাভাইরাস: ইন্দোনেশিয়ায় তারাবির নামাজ ঘরে পড়ার আহ্বান

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আসন্ন রমজানে নামাজ ও ইবাদতের একটি গাইডলাইন প্রকাশ করেছে ইন্দোনেশিয়ার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। তাদের ঘোষণায়, মানুষজনকে জমায়েত ও সংস্পর্শ এড়িয়ে চলার নীতি মেনে চলতে আহ্বান জানানো হয়েছে। খবর জাকার্তা পোস্টের।
আগামী ২৩ এপ্রিল থেকে রমজান শুরু হয়ে ২৩ মে শেষ হতে পারে। এসময় মানুষজন সাধারণত মসজিদে ইফতার করেন এবং রাতে তারাবি নামাজ পড়েন।
ইন্দোনেশিয়ার ধর্ম বিষয়ক মন্ত্রী ফখরুল রাজি সোমবার বলেন, এসব গাইডলাইন কভিড-19 এর বিস্তার রোধ এবং ইন্দোনেশিয়ার মুসলিমদের এই রোগে আক্রান্ত হওয়া থেকে রক্ষা করবে। ওই গাইডলাইন একটি বিজ্ঞপ্তি হিসেবে জারি করা হয়েছে। একইসঙ্গে পুরো দেশজুড়ে ধর্ম মন্ত্রণালয়ের অফিসে পাঠানো হয়েছে।
বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারির প্রকোপ চলতে থাকায় ইন্দোনেশিয়ার ধর্ম মন্ত্রণালয় সেখানকার মানুষজনকে যৌথ ইফতার ও মসজিদে নামাজ পড়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। এই মহামারি এখন পর্যন্ত ১৩ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৭৬ হাজারের বেশি।
উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় এখন পর্যন্ত দুই হাজার ৭৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২২১ জনের। আর সুস্থ হয়েছে ২০৪ জন।

Facebook Comments Box


Posted ৮:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১