মঙ্গলবার, মার্চ ১০, ২০২০

করোনাভাইরাস: এশিয়ার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত

ডেস্ক   |   মঙ্গলবার, ১০ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনাভাইরাস: এশিয়ার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত

মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মুখে এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। নিজেদের মধ্যে আলোচনা শেষে এ সিদ্ধান্ত নিয়েছে সংগঠন দুটি।
সূচি অনুযায়ী ম্যাচগুলো চলতি বছরের ২৩-৩১ মার্চ ও ১-৯ জুনের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। স্থগিত ম্যাচগুলো কবে নাগাদ অনুষ্ঠিত হবে ফিফা ও এএফসি আলোচনার মাধ্যমে নির্ধারণ করবে।
ফিফার এক বিবৃতিতে বলা হয়েছে, “এশিয়ার সদস্যদের সঙ্গে আলোচনার পর, ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো স্থগিত করার ব্যাপারে মতৈক্যে পৌঁছেছে।”
ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশ এরই মধ্যে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে। ভেন্যু বদলের ঘোষণাও আসে বেশ কয়েকটি। অনেকে আবার দর্শকশূন্য মাঠে খেলার প্রস্তুতি নিয়ে রেখেছিল।
চলতি বছরই তুর্কমিনিস্তানে অনুষ্ঠেয় এএফসি ফুটসল চ্যাম্পিয়নশিপও স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে এএফসি ও ফিফা। এই টুর্নামেন্টটি ৫-১৬ আগস্টে লিথুয়ানিয়ায় অনুষ্ঠেয় ফিফা ফুটসল বিশ্বকাপের বাছাই পর্ব।
নারীদের বাছাইয়ে দক্ষিণ কোরিয়া ও চীন মধ্যকার প্লে-অফ ম্যাচগুলো ছাড়া অলিম্পিক ফুটবলের জন্য বাছাই ম্যাচগুলো সূচি অনুযায়ীই অনুষ্ঠিত হবে বলে ধারণা করা হচ্ছে।


Posted ৯:০৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]