শনিবার, মার্চ ২১, ২০২০

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোয় কুমিল্লায় যুবক গ্রেপ্তার

ডেস্ক   |   শনিবার, ২১ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোয় কুমিল্লায় যুবক গ্রেপ্তার

করোনাভাইরাস সম্পর্কে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে কুমিল্লার এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব। শুক্রবার (২০ মার্চ) রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার ভাটপাড়া এলাকা থেকে বুলবুল নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। এ কে এম শরীফুল হাসান খান বুলবুল নগরীর উত্তর কালিয়াজুরি ভাটপাড়া এলাকার মো. মাহমুদুল হাসান খানের ছেলে।
গ্রেফতারের পর ওই যুবকের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করে র‍্যাব। ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে করোনা ভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি প্রমাণ পাওয়া গেছে।
কুমিল্লার র‍্যাবের-১১, সিপিসি-২ ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. মহিতুল ইসলাম জানান, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করেন, সে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিকর বিভিন্ন ছবি ও পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এছাড়াও বর্তমান বৈশ্বিক আলোচিত বিষয় করোনা ভাইরাসের বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বানোয়াট ও অপপ্রচারমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভাবমূর্তি নষ্ট করাসহ দেশের চলমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করে আসছিল। এসকল কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবত র‍্যাব-১১ এর একটি বিশেষ দল তার উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
উল্লেখ্য, বুলবুল ২০১৮ সালে একই ধরনের অপরাধ করায় র‍্যাব-১০ কর্তৃক গ্রেপ্তার হয় এবং পরবর্তীতে তিনি সম্প্রতি জামিনে এসে একই ধরনের অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।


Posted ৯:৪৯ পিএম | শনিবার, ২১ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement