মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০

করোনাভাইরাস রুখতে এবার বন্ধ হলো পুরো মালয়েশিয়া

ডেস্ক   |   মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনাভাইরাস রুখতে এবার বন্ধ হলো পুরো মালয়েশিয়া

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস রুখতে ইতালি, স্পেনের পর পর এবার লক ডাউন করে দেয়া হয়েছে গোটা মালয়েশিয়াকে। মহামারি ঠেকাতে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।
গতকাল সোমবার স্থানীয় সময় রাত ১০টায় জাতির উদ্দেশে এক ভাষণে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এ ঘোষণা দেন। তিনি বলেন, ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত এ লক ডাউন কার্যকর থাকবে। লক ডাউন চলাকালীন ১৩ দিন সব প্রকার সুপারশপ, পাবলিক প্লেস, চেইন শপ, মার্কেট, শপিং কমপ্লেক্স, মসজিদের সব ধরনের কার্যক্রম বন্ধের আওতায় থাকবে।
এ ঘোষণার পর থেকে বিভিন্ন সুপার শপ বা মার্কেটগুলোতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। সবাই ব্যস্ত হয়ে পড়েছেন খাদ্য মজুত করতে। আগে থেকে মালয়েশিয়ার মানুষের মাঝে এমন তৎপরতা দেখা না গেলেও হঠাৎ দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার কারণেই আতঙ্ক ছড়িয়ে পড়ে।
দেশটিতে সোমবার ১৩৮ জনসহ ৫৬৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ দিন মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা. আদহাম বাবা সাংবাদিকদের জানান, সম্প্রতি পেতালিংজায়া মসজিদে তাবলীগে যোগদানের মধ্যে ৯৫ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৬৬ জন।


Posted ১:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১