বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় দরিদ্রদের জন্য কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের অনুদান

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   |   মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনায় দরিদ্রদের জন্য কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের অনুদান

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মঝুঁকিতে থাকা অতিদ্ররিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। এর অংশ হিসেবে মঙ্গলবার আলফাডাঙ্গা উপজেলার ত্রাণ তহবিলে নগদ এক লাখ টাকা আর্থিক অনুদান দিয়েছে সংস্থাটি।
মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদুর রহমানের হাতে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আরিফুর রহমান দোলনের পক্ষ থেকে অনুদানের টাকা তুলে দেওয়া হয়।
এছাড়া উপজেলার অসহায়, দুস্থ মানুষের তালিকা করে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পৌঁছে দিচ্ছে সংস্থাটি। পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসচেতনতা তৈরিতেও কাজ করছে।
আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী ( ফরিদপুর-১) উপজেলায় দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের সমাজসেবামূলক কাজ করে আসছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। তিন উপজেলাতে স্বাস্থ্য ও চিকিৎসাসেবা, শিক্ষাবৃত্তি, বেকার জনগোষ্ঠীকে দক্ষ করে তুলতে কম্পিউটার প্রশিক্ষণ, অগ্নিকাণ্ডসহ বিভিন্ন দুর্ঘটনা ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারকে আর্থিক সহায়তা, শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণসহ সেবামূলক কাজ করে আসছে। এছাড়া ফাউন্ডেশনের উদ্যোগে শত শত কর্মহীন বেকার জনগোষ্ঠীকে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে।
কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময়েরও সম্পাদক আরিফুর রহমান দোলন বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মানুষ বাধ্য হয়ে গৃহবন্দী হয়ে পড়েছে। কর্মঝুঁকিতে পড়েছেন দিন এনে দিন খাওয়া মানুষ। আয় নেই, তাই খাদ্য সংকট দেখা দিয়েছে তাদের ঘরে। কাঞ্চন মুন্সী ফাউন্ডেশ তাদের পাশে দাঁড়িয়েছে।’
তিনি বলেন, ‘উপজেল প্রশাসন দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। সুষ্ঠু বণ্টন নিশ্চিত করতে আমরা অনুদানের অর্থ উপজেলা প্রশাসনের হাতে তুলে দিচ্ছি। এর বাইরেও তালিকা তৈরি করে দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য ও স্বাস্থ্যসুরক্ষা সরঞ্জাম পৌঁছে দিচ্ছি।’
আরিফুর রহমান দোলন জানান, প্রাথমিক পর্যায়ে আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনকে অনুদানের অর্থ হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে বোয়ালমারী ও মধুখালী উপজেলা প্রশাসনের কাছেও অনুদানের অর্থ পৌঁছে দেওয়া হবে।
মঙ্গলবার আলফাডাঙ্গার ইউএনওর হাতে অনুদানের অর্থ পৌঁছে দেন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের উপদেষ্টা আমিনুল ইসলাম, ফাউন্ডেশনের অর্থায়নে পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান বেগম শাহানারা একাডেমির প্রধান শিক্ষক অমর কুমার দাস, কামারগ্রাম কাঞ্চন একাডেমির প্রধান শিক্ষক মো. জাকির হোসেন।
এছাড়া সরকারের সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা অনুসরণ করে নির্দিষ্ট দূরত্ব মেনে আরও উপস্থিত ছিলেন আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, ফরিদপুর জেলা যুবলীগের সদস্য আসিপ মাহমুদ শাহীন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য রাজিউর রহমান, গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি খান আমিরুল ইসলাম, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের উপজেলা পর্যায়ের কর্মকর্তা আলতাফ হোসেন, আলাউদ্দীন আলী, খায়রুল ইসলাম রনি, আলাউদ্দিন আলী, তাজিমুর রহমান মুন্সী এবং ফাউন্ডেশনের সদস্য আলম হোসেন প্রমুখ।
প্রসঙ্গত, দেশে এখন পর্যন্ত ১৬৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ১৭ জন। ভাইরাসটি সংক্রমণ ঠেকাতে সারাদেশে সাধারণ ছুটি চলছে।

Facebook Comments Box


Posted ৯:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১