শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় ব্যতিক্রমী উদ্যোগ ইউনিটি ব্লাড ডোনেট ফাউন্ডেশনের

উত্তরা প্রতিনিধি   |   শনিবার, ০৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনায় ব্যতিক্রমী উদ্যোগ ইউনিটি ব্লাড ডোনেট ফাউন্ডেশনের

রাজধানীর দক্ষিণখানের মোল্লারটেক, মুন্সি মার্কেট হাওয়াইরোড, উত্তরার, আশুলিয়ার বিভিন্ন এলাকায় চার শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছেন ইউনিটি ব্লাড ডোনেট ফাউন্ডেশন।
খাদ্যসামগ্রীর পাশাপাশি বিনামুল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লোবস, সাবান বিতরণ, জীবানুনাশক ছিটানোর মাধ্যমে সমাজের বিভিন্ন স্তর লোকদের সচেতনতা বাড়ানো ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য কাঁচামালের দোকান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, এবং ঔষধের দোকান সহ বিভিন্ন স্থানে দাগ টেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করণের মধ্য দিয়ে করোনা প্রভাবে জনগণকে বিভিন্নভাবে সেবা প্রদান করে আসছে।
২৬ জন সদস্যের নিজস্ব অর্থায়নে ও এলাকার গণ্যমান্য বড় ভাইদের সহযোগিতায় সংগঠনটি কার্যক্রম চালিয়ে যায়। সংগঠনের এক উপদেষ্টার সাথে কথা বললে তিনি জানান, মানুষের পাশাপাশি পথে-ঘাটে থাকা কুকুর জন্য করোনা অভিশাপ হয়ে উঠেছে।
টানা কয়েকদিন ধরে অভুক্ত এসব কুকুরগুলো অবস্থা এখন হাড্ডিসার, অন্যের খাবার উচ্ছিষ্ট অংশ রাস্তার ডাস্টবিনে ফেলে দেওয়া খাবার উপর ভরসা করে অবলা প্রাণী কুকুর-বিড়ালের এখন খাদ্য সংকট চলছে ।খাবার হোটেল গুলো বন্ধের কারণে বাড়ছে অভুক্ত বিড়ালের সংখ্যা। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন এলাকায় অলিগলি রাস্তায় ঘুরে ঘুরে কুকুর-বিড়াল খাবার দিচ্ছেন সংগঠনের সদস্যরা, সবার সহযোগিতায় আমরা আমাদের এই ধরনের কাজগুলো চলমান রাখতে চাই।
সংগঠনের প্রতিষ্ঠাতা আল রাসেলের সাথে কথা বললে তিনি জানান, করোনাভাইরাস যে ধরনের একটি দুর্যোগ এই কারণে আমাদের ঘরে থাকতে হচ্ছে বন্ধ হয়ে গেছে স্বাভাবিক জীবনযাত্রা, তাই অসহায় মানুষের পেট চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আমি এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছি তিনি আরো বলেন একই সঙ্গে এসব অসহায় লোকদের সহায়তা করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাই, তবে ত্রাণ বিতরণের জনসভা না করে সুষ্ঠু শৃঙ্খলা ভাবে প্রদান করার জন্য অনুরোধ করছি।
আয়োজকরা জানান, প্রাথমিকভাবে চারশত একটি তালিকা তৈরি করে প্রত্যেককে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, এক কেজি আলু, এক লিটার সয়াবিন তেল ও একটি করে সাবান দেওয়া হচ্ছে।
এর বাইরে আরো বিতরণ প্রচেষ্টা চলছে, আমরা সবার সহযোগিতায় আমরা আমাদের চেষ্টাকে আরও বেগবান করতে চাই।

Facebook Comments Box


Posted ৪:০৯ অপরাহ্ণ | শনিবার, ০৪ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১