• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    করোনায় ভাড়া কমার সুযোগে বিমানে ঘুরছে অনেক তরুণ

    | ১১ মার্চ ২০২০ | ১২:৩১ অপরাহ্ণ

    করোনায় ভাড়া কমার সুযোগে বিমানে ঘুরছে অনেক তরুণ

    বিশ্বব্যাপী একের পর এক বিমানের ফ্লাইট বাতিল হচ্ছে। বিভিন্ন দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধের হিড়িক পড়েছে। অনেক যাত্রী তাদের বুকিং বাতিল করে দিচ্ছে। তবে এর ভিন্ন ঘটনাও রয়েছে। বিশেষ করে তরুণরা বিমানের টিকিট বুকিং দিচ্ছে।


    ২০ বছর বয়সী অ্যাশলে হেঙ্কেল তিনটি টিকিট নিয়েছেন। নর্থ অ্যামেরিকা যাওয়ার জন্য ক্যালিফোর্নির এই তরুণী টিকিট নিয়েছেন। বন্ধুদের সঙ্গে ঘুরতে যাবেন তিনি।


    করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার ব্যাপারে তার যথেষ্ট ধারণা আছে। তার পরেও কম খরচে ঘুরতে যাওয়ার সুযোগ হাতছাড়া করতে চান না।

    সাধারণ জনগুণ বলছেন, বিমানে যাতায়াত বড় ধরনের ঝুঁকির মধ্যে। কিন্তু হ্যাঙ্কেল বলেন, করোনাভাইরাস যদি আরো খারাপ রূপ নেয় এবং মানুষ নিশ্চিহ্ন হতে থাকে; তার পরেও আমি জীবন উপভোগ করা থেকে বিরত থাকবো না।

    আগে থেকেই এই গ্রীষ্মে ঘুরে দেখার ইচ্ছা ছিল এই তরুণীর। তবে খরচের কথা ভেবে সাহস পাচ্ছিলেন না। করোনাভাইরাসের কারণে বিমানে যাতায়াত খরচ কমে যাওয়ায় সুযোগটি নিয়েছেন তিনি।

    তিনি বলেন, বাড়িতে থাকতে থাকতে একঘেঁয়েমি লাগছে। সে কারণে কিছুটা বিনোদন দরকার। আর সেজন্য কোনো ধরনের ভীতি কাজ করছে না।

    তবে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বলছে, ৬০ বছরের বেশি বয়স্কদের বাড়িতে থাকা উচিত। এমনকি যারা অসুস্থ, তাদেরও বাড়িতে থাকা দরকার। তরুণরা চাইলে বাইরে বের হতে পারবে।

    এদিকে গুগল এবং ওয়ালমার্টের মতো প্রতিষ্ঠানগুলো তাদের কর্মীদের নির্দেশনা দিয়েছে, যেন অপ্রয়োজনে ভ্রমণ না করা হয়। বড় ধরনের জমায়েত পর্যন্ত এড়িয়ে যেতে বলা হয়েছে। করোনার জেরে বিশ্বব্যাপী বিমানখাতে ক্ষতি হয়েছে ৬৩ থেকে ১১৩ বিলিয়ন ডলার।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673