সোমবার, এপ্রিল ১৯, ২০২১

করোনায় মারা গেলে ৫০ লাখ টাকা পাবেন ব্যাংকাররা

  |   সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

করোনায় মারা গেলে ৫০ লাখ টাকা পাবেন ব্যাংকাররা

করোনা মহামারিতে সর্বাত্মক লকডাউনেও চালু আছে ব্যাংকগুলো। সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত লেনদেন ও বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকছে সকল ব্যাংকের নির্ধারত শাখাগুলো। এতে জনসমাগমে বাড়তি ঝুঁকি মোকাবেলা করতে হচ্ছে ব্যাংকারদের। 
সংকটকালে তাদের কাজে উৎসাহিত করতে বাংলাদেশ ব্যাংক ক্ষতিপূরণ নির্ধারণ করে দিয়েছে। সোমবার (১৯ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী বরাবর চিঠি পাঠিয়েছে।
এতে বলা হয়, কোনো কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে পদভেদে তাদের পরিবার ২৫ লাখ থেকে ৫০ লাখ টাকা আর্থিক ক্ষতিপূরণ পাবেন।
প্রজ্ঞাপনে বলা হয়, প্রথম শ্রেণির কর্মকর্তা, সিনিয়র অফিসার বা সমমান হতে তার চেয়ে ওপরের কর্মকর্তাদের পরিবারের  সদস্য (অবিবাহিত হলে পিতা/মাতা, বিবাহিত হলে স্বামী বা স্ত্রী, সন্তান) ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন।
ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার বা সমমানের কর্মীদের পরিবার পাবে সাড়ে ৩৭ লাখ টাকা। এছাড়া প্রাতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত স্টাফ বা সাব স্টাফ শ্রেণির কর্মীদের পরিবার পাবে ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ।


Posted ১০:১৬ অপরাহ্ণ | সোমবার, ১৯ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০