মঙ্গলবার, জুলাই ৬, ২০২১

করোনায় মৃত্যু শূন্যে নেমে আসুক

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

করোনায় মৃত্যু শূন্যে নেমে আসুক

কোনোদিন করোনায় মৃতের সংখ্যা সর্বোচ্চ হচ্ছে, আবার কোনোদিন আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ হচ্ছে। আজ ৬ জুলাই আমাদের দেশে করোনায় আক্রান্ত ১১ হাজার ৫২৫ জন শনাক্ত হয়েছে। এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৯৯৬৪ জন, যা দ্বিতীয় সর্বোচ্চ।
এই পর্যন্ত আমাদের দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৫,৩৯২ জন মারা গেছেন এবং গত চব্বিশ ঘন্টায় ১৬৩ জন। এ যাবৎকালের মধ্যে এই সংখ্যা দ্বিতীয় সর্বোচ্চ (একদিনে সর্বোচ্চ ১৬৪ জন)।

মৃত ১৬৩ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৯১ জন, ৫১ থেকে ৬০ বছরের ২৯ জন, ৪১ থেকে ৫০ বছরের ২৭ জন, ৩১ থেকে ৪০ বছরের ১১ জন, ২১ থেকে ৩০ বছরের ৫ জন।


আমাদের চল্লিশোর্ধ যারা আছেন, তারা একটু বেশি সতর্ক থাকুন। কারণ বয়সী মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে। গ্রামের মানুষ যারা এতদিন করোনা অবহেলা করেছেন, তাদের সাবধান হওয়ার সঙ্গে সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। কারণ এখন আক্রান্তের মধ্যে গ্রামের মানুষের সংখ্যা অনেক বেশি।

দেশে কঠোর লকডাউন চলছে। করোনা নিয়ন্ত্রণে আনাই এই লকডাউনের মূল উদ্দেশ্য। প্রতিনিয়ত খবরে দেখা যাচ্ছে, এখনো অনেক মানুষ অহেতুক ঘরের বাইরে বের হচ্ছে। কেউ কেউ লকডাউন কেমন চলছে, সেটা দেখার জন্যও বের হচ্ছে। বিভিন্ন অজুহাতে রাস্তাঘাট থেকে ঘুরে এসে নিজেকে জাহির করার মত মানুষ আমাদের চারপাশে অনেক আছে। এগুলো বন্ধ করুন। করোনা প্রতিরোধের জন্য সাবধানতা এবং সচেতনতা অত্যন্ত জরুরি।


দেশের প্রতিটা মানুষ ভালো থাকুক, সুস্থ থাকুক, সবকিছু স্বাভাবিক হয়ে যাক, করোনায় মৃত্যুর সংখ্যা শূন্যতে নেমে আসুক, এটাই এখন প্রার্থনা।

যুগ্ম পরিচালক, বাংলাদেশ ব্যাংক

Posted ১০:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]