• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘করোনাযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী- বইটি অন্যান্য ভাষায়ও অনুবাদ করতে হবে: ফারুক খান এমপি

    নিজস্ব প্রতিবেদক | ২৫ জানুয়ারি ২০২১ | ৪:৫৯ অপরাহ্ণ

    ‘করোনাযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী- বইটি অন্যান্য ভাষায়ও অনুবাদ করতে হবে: ফারুক খান এমপি

    নভেলকরোনা ভাইরাসে (কোভিড-১৯) বাংলাদেশ সেনাবাহিনীর মানবিকতার চিত্র নিয়ে লিখিত ‘করোনাযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী’ বইটি অন্যান্য ভাষায় অনুবাদ করার আহ্বান জানিয়েছেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, এমপি।


    তিনি বলেছেন, করোনাযুদ্ধে বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থা তছনছ হয়ে গেছে। ভয়াবহ এই যুদ্ধে শুরু থেকেই মানুষের পাশে রয়েছে সেনাবাহিনী। তাদের এ ভূমিকা নিয়ে প্রকাশিত গ্রন্থটি অন্যান্য ভাষায় যেমন ইংরেজি, ফ্রেঞ্চসহ অন্যান্য ভাষায় অনুদিত হলে বিশ্বের অন্যান্য দেশও সেনাবাহিনীর মানবিক এসব বিষয়ে জানতে পারবে।

    ajkerograbani.com

    রবিবার সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলার আর্মি গলফ ক্লাবের ক্যাফে-তে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কর্নেল (অব.) ফারুক খান এসব কথা বলেন।

    তিনি বলেন, আমরা করোনার শুরু থেকেই জনগণকে সচেতন করতেক পেরেছি। কিন্তু বিশ্বের অনেক শক্তিশালী অর্থনীতির দেশও সেটা পারেনি। ফলে আমাদের এখানে মৃত্যু হার কম। শুরু থেকেই সেনাবাহিনীর সদস্যরা সুদক্ষভাবে দায়িত্ব পালন করেছেন। যা খুবই প্রশংসনীয়।

    আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান বলেন, বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। আমাদের ভবিষ্যত প্রজন্মকে বিশ্বনেতৃত্বের জন্য প্রস্তুত হতে হবে। এজন্য সবাইকে নিজ নিজ জায়গা থেকে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ হওয়া চাই। আমাদের অভিভাবকদের বলবো- ছেলে-মেয়েদের সোনার মানুষ হিসেবে তৈরি করেন। যারা বাংলাদেশকে বিশ্বদরবারে এগিয়ে নেবে, নেতৃত্ব দেবে।

    তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের বিরাট জাতিতে রূপান্তর করে গেছেন। কিন্তু আমরা বাঙালিরা নিজেদের ছোট মনে করি। এই হীনমন্যতা থেকে বেরিয়ে আসতে হবে।

    ‘কিসিঞ্জার বলেছিলেন, বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি। কিন্তু তার কথা ভুল। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। এই করোনাকালেও চীনে প্রথম রিলিফ পাঠিয়েছে বাংলাদেশ। প্রতিবেশীদের জন্য সাহায্য-সহযোগিতার হাত প্রশস্ত করা, সবই বাংলাদেশ করেছে।

    এর আগে প্রধান অতিথি কর্নেল (অব.) ফারুক খান অনুষ্ঠানের উদ্বোধক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিককে নিয়ে `করোনাযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী‘ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

    এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম, নবচিন্তা প্রকাশনের সত্ত্বাধিকারী মো. শামসুল আলম খান, বইটির সম্পাদক ও কালের আলো অ্যাকটিং এডিটর এম আব্দুল্লাহ আল মামুন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

    অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালক লে. কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755