বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার কারণে এবার আইপিএল স্থগিত

ডেস্ক   |   শুক্রবার, ১৩ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনার কারণে এবার আইপিএল স্থগিত

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত করেছে বিসিসিআই। ২৯ মার্চ এ প্রতিযোগিতা শুরু হওয়ার কথা ছিল। শুক্রবার (১৩ মার্চ) নয়াদিল্লিতে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী ও সেক্রেটারি জয় শাহ এবং আইপিএলের শীর্ষ ম্যানেজমেন্ট সভা শেষে ১৩তম আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। ফ্র্যাঞ্চাইজিগুলোকেও এ খবর জানিয়ে দিয়েছে বিসিসিআই।
ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএসকে এক বোর্ড কর্মকর্তা বলেন, ‘হ্যাঁ, টুর্নামেন্টের শুরুটা স্থগিত করার আভ্যন্তরীণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ খবর বিসিসিআই জানিয়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।’
করোনাকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভয়াবহ মহামারি ঘোষণার আগে বিসিসিআই সভাপতি সৌরভ বলেছিলেন, নির্ধারিত সময়েই হবে আইপিএল। স্বাস্থ্য সুরক্ষায় সব ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এই বুধবার কূটনৈতিক ও কাজের ভিসা বাদে সব ধরনের ভিসায় ১৫ এপ্রিল পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করে ভারত সরকার। তাতে আইপিএলে বিদেশি ক্রিকেটারদের অংশ নেওয়া হুমকির মুখে পড়েছিল। গতকাল বৃহস্পতিবার জানানো হয়, রুদ্ধদ্বার স্টেডিয়ামে হবে সবগুলো ম্যাচ।
দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা নিয়ে আপত্তি না থাকলেও বিদেশি ক্রিকেটারদের ছাড়া আইপিএল আয়োজনের বিরোধিতা করে ফ্র্যাঞ্চাইজিগুলো। বিসিসিআইর সিদ্ধান্তে একটি ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তার প্রতিক্রিয়া, ‘আমাদের জানানো হয়েছে যে, আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। আমরা চাই বিদেশি খেলোয়াড়দের পাওয়ার নিশ্চয়তা। দলে চার বিদেশিকে না পেলে আইপিএল আকর্ষণ হারাবে। তাছাড়া ভারতীয় তারকাদের মতোই তারা দলের একটা গুরুত্বপূর্ণ অংশ।’
গভর্নিং কাউন্সিলের সঙ্গে সভার আগে আগামীকাল শনিবার এ বিষয়ে আইপিএলের ৮ দলের মালিকের সঙ্গে বসবে বিসিসিআই। সেখানেই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে বিস্তারিত আলোচনা হবে।

Facebook Comments Box


Posted ৯:০৭ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১