শুক্রবার, মার্চ ৬, ২০২০

করোনার প্রভাবে মুরগি কিনলে পেঁয়াজ ‘ফ্রি’

  |   শুক্রবার, ০৬ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনার প্রভাবে মুরগি কিনলে পেঁয়াজ ‘ফ্রি’

করোনাভাইরাসের প্রভাবে মুরগি বিক্রেতাদের ব্যবসায় ভাঁটা পড়েছে। তাই তারা মুরগির সঙ্গে পেঁয়াজ ফ্রিতে দিচ্ছেন। যাতে মুরগির বিক্রি কিছুটা হলেও বাড়ে। কিন্তু এরপরও ক্রেতারা মাংসের দোকান থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। ফলে ক্রমশই কমছে বিক্রিবাটা। ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের। খবর সংবাদ প্রতিদিন।
জানা গেছে, পশ্চিমবঙ্গের কোলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলিসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় গুজব রটেছে যে, মুরগির মাংসের মাধ্যমেও নাকি করোনাভাইরাস ছড়ায় ফলে সেখানকার বাসিন্দারা মাংস থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। এতে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। ব্যবসায়ীদের দাবি, গত এক সপ্তাহে কমপক্ষে ৫০ থেকে ৬০ টাকা মুরগির মাংসের দাম কমেছে। এতে তারা আর্থিক ক্ষতির মুখে পড়বেন বলে জানান ব্যবসায়ীরা।
পশ্চিমবঙ্গের সোদপুরের সুখচর বাজারে প্রায় বেশিরভাগ বিক্রেতাই দোকানের সামনে লাল কালিতে লেখা রেট চার্ট টাঙিয়ে দিয়েছেন। তাতে দেখা গিয়েছে, গোটা মুরগির মাংস বিক্রি হচ্ছে ৭৫ টাকায় এবং কাটা মাংস ১০০ টাকা কেজি দরে। এছাড়াও ক্রেতাদের মন ফেরাতে মাংসের সঙ্গে ২৫০ গ্রাম পেঁয়াজ বিনামূল্যে দেওয়া হচ্ছে। তবে তাতেও মন ক্রেতাদের ভুলছে না।
ব্যবসায়ীদের দাবি, একটু লাভ হবে ভেবে কিছু ক্রেতা আসছেন ঠিকই। তবে তা খুবই কম। সিংহভাগ ক্রেতাই করোনাভাইরাসের আতঙ্কে মাংসের দোকানের ধারেও আসছেন না। তার ফলে লোকসান হচ্ছে প্রচুর টাকা। এভাবে চলতে থাকলে, ব্যবসা করা সম্ভব হবে না বলেই দাবি ব্যবসায়ীদের।


Posted ৮:৫৮ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]