• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    করোনার সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ

    | ১৮ এপ্রিল ২০২১ | ৭:৫১ অপরাহ্ণ

    করোনার সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ

    ঝালকাঠি জেলায় করোনা ভাইরাসের সংক্রমনের হার বেড়ে যাওয়ার পাশাপাশি জেলায় ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা আশংকাজনকভাবে বাড়ছে। প্রতিদিন রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন শতশত রোগী। হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যাচ্ছেন এবং রোগিদের সাথে আসা ভিজিটর, নিকট আত্মীয়স্বজন আক্রান্ত হয়ে হাসপাতালে রোগি হয়ে ফিরছেন।


    হাসপাতালে শিশুসহ সকল বয়সের রোগি আসছে। হাসপাতালে ডায়রিয়ার রোগীর জন্য বিছানা রয়েছে ১৩টি। বাধ্য হয়ে রোগীরা হাসপাতালের বারান্দায় চিকিৎসা নিচ্ছেন। এদিকে জেলার নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে শতাধিক রোগী ভর্তি হয়েছেন। কঠোর লকডাউনের কারণে যানবাহনের অভাবে গ্রাম থেকে রোগীরা হাসপাতালে আসতে নানা দুর্ভোগের শিকার হচ্ছেন।

    ajkerograbani.com

    চিকিৎসকরা জানান, প্রচন্ড গরমে গত এক সপ্তাহ ধরে এ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার মানুষ। বর্হিবিভাগে চিকিৎসা নিয়েছেন এক হাজারেরও বেশি রোগী। এদের মধ্যে বেশিরভাগই শিশু ও বয়স্ক। এদিকে হাসপাতালে পর্যাপ্ত আইভি স্যালাইন ও খাবার স্যালাইনের পাশাপাশি অন্যন্য ওষুধ রয়েছে। বর্তমানে তরমুজ-বাঙ্গিও অপরিপক্ক আম খেয়ে অসুস্থ হওয়ার সংখ্যাই বেশি। আক্রান্ত রোগীকে বিশুদ্ধ পানি পান ও নিরাপদ খাবার খাওয়ার পাশাপাশি শিশু ও বয়স্কদের নিরাপদে রাখার পরামর্শ দিয়েছেন তিনি। হাসপাতালে আগত ডায়রিয়া রোগিদের মধ্যে একটি অংশ করোনা ভাইরাসের আক্রান্ত থাকতে পারে বলে ধারণা করছে চিকিৎসক।

    ২৪ ঘন্টায় ঝালকাঠিতে আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই নিয়ে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০৮৭ জন। জেলায় মৃত্যু হয়েছে ২৫ জনের। সুস্থ হয়েছে ৮৫৬ জন। বর্তমানে ৩ জন হাসপাতালে ও ২০৩ জন হোম আইসোলিয়েশনে রয়েছে। ঝালকাঠির সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এই তথ্য জানিয়েছেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757