রবিবার, জুন ২১, ২০২০

করোনায় আক্রান্ত বশেমুরবিপ্রবির নেপালী শিক্ষার্থী

শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি   |   রবিবার, ২১ জুন ২০২০ | প্রিন্ট  

করোনায় আক্রান্ত বশেমুরবিপ্রবির নেপালী শিক্ষার্থী

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লাইভস্টক এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের দ্বিতীয় বর্ষের এক বিদেশী শিক্ষার্থীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। উক্ত শিক্ষার্থী নেপালের নাগরিক ।
গত ১৭ মার্চ থেকে করোনাভাইরাস উপদ্রবে বাংলাদেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। উক্ত আদেশানুরূপ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর একাডেমিক সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে এছাড়াও আবাসিক হলগুলা ভ্যাকেন্ট করা হয়েছে। কিন্তু লকডাউনের কারণে বিপন্ন অবস্থার সম্মুখীন বিদেশী শিক্ষার্থীবৃন্দ। ৩ মাস লকডাউনের পর সীমিত পরিসরে যোগাযোগ ব্যবস্থা শিথিল করা হলে বশেমুরবিপ্রবির বিদেশী শিক্ষার্থীগণ তাদের নিজ দেশে ফিরতে শুরু করেছেন।
ইতিমধ্যে গত ২০ জুন কিছু শিক্ষার্থী নেপালের উদ্দেশ্যে রওনা হয়েছেন কিন্তু তাদের মধ্যে লাইভস্টক এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সন্তোষ রাওয়াত উক্ত দিন সকাল ৮ঃ৪৫ ঘটিকায় করোনা টেস্টের রিপোর্টে পজিটিভ আসে। এজন্য বাতিল করতে হয় তার নেপাল যাওয়ার টিকিট। বর্তমানে উক্ত শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা গিয়েছে।
গোপালগঞ্জ সিভিল সার্জনের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে বলে জানা গিয়েছে।
করোনা আক্রান্ত উক্ত শিক্ষার্থী বলেন, ” আমি এখন সুস্থ আছি মোটামুটি প্রক্টর স্যার প্রভোস্ট স্যার খোজ নিয়েছেন শেখ রাসেল হলে আইসোলেশনে আছি এবং সতর্কতা অবলম্বন করছি।
উক্ত শিক্ষার্থী আরো বলেন – আমার বড় ভাই এর নমুনা দেওয়া হয়েছে কিন্তু এখনো রিপোর্ট আসেনি, এবং কিছু উপসর্গ তার ভিতরেও আছে।
বিদেশী এই করোনায় আক্রান্ত শিক্ষার্থী নিয়ে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের প্রভোস্ট ফায়েকুজ্জামান মিয়া বলেন “ঐ শিক্ষার্থী এখন সুস্থ আছেন। শেখ রাসেল হলে তাকে আইসোলেশনে রাখা হয়েছে।”
ঢাকার স্কয়ার হাসপাতালে তার নমুনা পরীক্ষা করা হয়েছিলো বলেও জানিয়েছেন এই হল প্রভোস্ট।


Posted ১১:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ২১ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]