• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ২৫৪৮

    | ২৪ জুলাই ২০২০ | ২:৩৩ অপরাহ্ণ

    করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ২৫৪৮

    গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৮৩৬ জনের।


    নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৪৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ১৮ হাজার ৬৫৮ জনে।
    শুক্রবার (২৪ জুলাই) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।


    তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ১৮ হাজার ৬৫৮ জন।

    তিনি আরও জানান, সারাদেশে ৮০টি ল্যাব আছে। সরকারি ব্যবস্থাপনায় ৪৮টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩২টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৬১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১০ লাখ ৯১ হাজার ৩৪টি।

    নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও নারী সাত জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে ছয় জন করে ১২ জন, রাজশাহী বিভাগে এক জন, বরিশাল বিভাগে তিন জন, সিলেট ও রংপুর বিভাগে চার জন করে আট জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩২ জন, বাসায় মারা গেছেন তিন জন।

    মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১০০ বছরের ঊর্ধ্বে এক জন, ৯১ থেকে ১০০ বছের মধ্যে এক জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭০৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৯৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪৫ হাজার ৯১০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ২৬ হাজার ৯৪০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯৭০ জন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669