শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাড়ি নিলামে তুলছেন শেন ওয়ার্ন

ডেস্ক   |   শুক্রবার, ২০ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাড়ি নিলামে তুলছেন শেন ওয়ার্ন

মানবিকতার জন্য বরাবরই আলোচনায় আসেন অস্ট্রেলিয়ার স্পিন জাদুকর শেন ওয়ার্ন। এইতো ক‘দিন আগেই দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে নিজের প্রিয় ‘ব্যাগি গ্রীন’ ক্যাপটি উঠিয়েছিলেন নিলামে। এবার করোনায় স্থবির অস্ট্রেলিয়ার গরিব দুঃখীদের পাশে দাঁড়াতে নিজের বিলাসবহুল বাড়িটাই তুলছেন নিলামে।
করোনাভাইরাস আতঙ্কে কাঁছে পুরো বিশ্ব। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটিকে মহামারি ঘোষণা করেছে। অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৯জন এবং মৃত্যবরণ করেছেন ৬ জন। । অন্যান্য দেশের তুলনায় মৃতের সংখ্যা কম হলেও করোনা ঠেকাতে উদ্বিগ্ন হয়ে উঠেছে অস্ট্রেলিয়া সরকার।
এরইমধ্যে দেশটিতে জরুরি অবস্থা জারি করেছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। এছাড়া অস্ট্রেলিয়ার নাগরিকদের আগামী ছয় মাস বিদেশ ভ্রমণ থেকে বিরত থাকতেও আহ্বান জানিয়েছেন তিনি।
এমতাবস্থায় কোভিড-১৯ এর প্রভাবে দেশটিতে যাদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে, সে সব দিনমজুরদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন কিংবদন্তি ওয়ার্ন। যার জন্য নিজের বাড়ি নিলামে তুলছেন অজিদের হয়ে টেস্টে ৭০৮ উইকেট নেওয়া এ লেগ স্পিনার।
বর্তমান বাজার মূল্য ৭.৪ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের বাড়িটি ৪ এপ্রিল নিলামে তুলবেন ওয়ার্ন। ২০১৮ সালে যে বাড়িটি ৫.৪ মিলিয়ন ডলার দিয়ে রাগবি কিংবদন্তি ম্যাথিউ লয়েডের কাছ থেকে কিনেছিলেন তিনি।
বাড়িটির বেজমেন্টে রয়েছে ৫০০ বোতল ওয়াইন বিক্রির দোকান, একটি টেস্টিং রুম ও সুসজ্জিত বার। হোম থিয়েটার, সুইমিংপুল ও আউটডোর স্পা‘র সুবিধা।
প্রসঙ্গত, কিছুদিন আগে অস্ট্রেলিয়ায় দাবানলে হতাহতদের সাহায্যার্থে তহবিল গঠনের জন্য নিজের প্রিয় ‘ব্যাগি গ্রীন’ নিলামে তুলেছিলেন শেন ওয়ার্ন। ক্যারিয়ারে ১৪৫টি টেস্টে অংশ নেওয়া এই স্পিন সম্রাট তার ক্যাপ নিলামে বিক্রির মাধ্যমে অর্থ সংগ্রহ করে বুশফায়ারে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান।
সেবার ওয়ার্নের গ্রিন ক্যাপটি বিক্রি হয়েছিল ১০ লাখ ৭ হাজার ৫০০ অস্ট্রেলিয়ান ডলারে। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য হয়েছিল ৫ কোটি ৮৭ লাখ ২৮ হাজার ৬৭৭ টাকা।

Facebook Comments Box


Posted ৬:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ২০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১