শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

করোনায় মারা গেলেন শিল্পপতি মাহমুদ আলী রাতুল

  |   শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

করোনায় মারা গেলেন শিল্পপতি মাহমুদ আলী রাতুল

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী ও রাজনৈতিক মাহমুদ আলী রাতুল ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিলো ৬০ বছর।
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ১১টায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি স্ত্রী, দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তার ব্যক্তিগত সহকারী আলী হায়দার জিসান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, মাহমুদ আলী রাতুলের জানাজার নামাজ আজ বাদ জুমা চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।
এর আগে মার্চের শেষ সপ্তাহে চট্টগ্রাম অবস্থানকালে অসুস্থ হয়ে পড়েন তিনি। গত ৩০ মার্চ নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।
এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজ বাসায় তিনি চিকিৎসা নিচ্ছিলেন। গত ২ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে ভর্তি করা হয়। ওইদিনই তাকে হসপিটালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।
মাহমুদ আলী রাতুল নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি। এর আগে হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতির পদে ছিলেন তিনি। রাতুল চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক।
মাহমুদ আলী রাতুল তার নিজ উপজেলা হাতিয়ায় অসংখ্য স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান করেছেন। মহান মুক্তিযুদ্ধে শহীদ মোস্তফা আলী দুলালের ছোট ভাই তিনি। হাতিয়াবাসী তাকে ‘দ্বীপ মাহাথির’ নামেও ডাকতেন।


Posted ১০:৪৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০