বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৩৯ লাখ ৭১ হাজার

  |   শুক্রবার, ০২ জুলাই ২০২১ | প্রিন্ট  

করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৩৯ লাখ ৭১ হাজার

বিশ্বজুড়ে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৮ হাজার ২৯৪ জন মানুষ। নতুন করে মারা যাওয়াদের নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৭১ হাজার ২৯৪ জনের। গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ৩০ হাজার ২৮৩ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন সারাবিশ্বে। তাদের নিয়ে এই সংখ্যাটা ১৮ কোটি ৩৩ লাখ ৯৯ হাজার ৩৪৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৭৯ লাখ ৮ হাজার ৩৭৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৬১ হাজার ৪০৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২০ হাজার ৬৪৫ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি চার লাখ ৫৩ হাজার ৯৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৭১ জনের।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৬ লাখ ২২ হাজার ৩০৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২০ হাজার ১৮৯ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৭৭ হাজার ৯৬৫ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১১ হাজার ১১১ জন।

Facebook Comments Box


Posted ৯:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১