সোমবার, জুন ২২, ২০২০

করোনায় সৌদিতে পাঁচ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

ডেস্ক   |   সোমবার, ২২ জুন ২০২০ | প্রিন্ট  

করোনায় সৌদিতে পাঁচ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে পাঁচ বাংলাদেশি চিকিৎসক মারা গেছেন। সেইসঙ্গে করোনায় আক্রান্ত হয়ে দুজন চিকিৎসকের স্ত্রীও মারা গেছেন। আর দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বেশ কয়েকজন বাংলাদেশি চিকিৎসক।
সোমবার রিয়াদের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানায়, মদিনার সাফা আল পলি ক্লিনিকে কর্মরত অবস্থায় ৬২ বছর বয়সী অর্থোপেডিক সার্জন আফাক হোসেন করোনা আক্রান্ত হন। পরে ৩১ মার্চ মারা যান তিনি।
আগুল হেলথ সেন্টারে কর্মরত ডা. গোলাম মোস্তফা গত ১৬ জুন মৃত্যুবরণ করেন। দীর্ঘ ৩৪ বছর তিনি সৌদি আরবে কাজ করেছেন। চার মাস আগে তিনি অবসর নেন। সম্প্রতি তার বাংলাদেশে ফেরত আসার কথা ছিল।
রিয়াদের কিং সালমান হাসপাতালে কর্মরত ডা. মোহাম্মাদ সফিউল্লাহ (রনক) গত ১৯ জুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ডা. রনক বাংলাদেশ ডাক্তার পুলের একজন সক্রিয় সদস্য ছিলেন এবং অসংখ্য বাংলাদেশিকে চিকিৎসা দিয়েছেন। এছাড়া গত ১৩ জুন ডা. মোহাম্মাদ আনোয়ার উল হাসান এবং ১৯ মে ডা. আব্দুর রহিম করোনায় আক্রান্ত হয়ে মারা যান।
এর আগে গত ১৮ জুন এক বার্তায় দূতাবাস করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চার চিকিৎসকসহ ৩৭৫ বাংলাদেশির মুত্যুর খবর দেয়। দূতাবাসের বার্তা দেয়ার চার দিনের মাথায় নতুন করে আরেকজন চিকিৎসকের মৃত্যুর খবর দিল।
আজকের বিজ্ঞপ্তিতে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম মসিহ বলেন, ‘ওই ডাক্তাররা নিজেদের জীবন উৎসর্গ করেছেন অন্যদের সেবা দেয়ার জন্য। এবং তারাই প্রকৃত বীর।’


Posted ৮:৫৮ অপরাহ্ণ | সোমবার, ২২ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]