মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০

করোনায় স্পেনের ফুটবল কোচের মৃত্যু

Desk   |   মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনায় স্পেনের ফুটবল কোচের মৃত্যু

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছেন ২১ বছরের স্পেনীয় ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়ার। করোনাভাইরাসে সংক্রামিত হওয়ার পাশাপাশি লিউকোমিয়াতেও ভুগছিলেন তিনি। স্পেনীয় সময় রবিবার দুপুরেই মারা যান এই ফুটবল কোচ।
স্পেনের মালাগার ক্লাব আতলেতিকো পোর্তাদা আলতায় ছোটদের ফুটবল কোচ হিসেবে নিযুক্ত ছিলেন তিনি। গত তিন মৌসুম ধরেই এই ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন প্রয়াত এই ফুটবল কোচ। ইতিমধ্যেই করোনাভাইরাস সংক্রমণের জেরে স্পেনে জরুরি অবস্থা জারি করেছে সরকার। এখনও পর্যন্ত ২৯৭ জন প্রাণ হারিয়েছেন স্পেনে। গার্সিয়াকে নিয়ে মালাগায় প্রাণ হারালেন পাঁচ জন। স্পেনের সংবাদমাধ্যম জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে গার্সিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে ভাবা হয়েছিল, প্রবল ঠান্ডা লেগেছে তার। কিন্তু ডাক্তারি পরীক্ষার পরে জানা যায় করোনা-সংক্রমিত হয়েছেন গার্সিয়া। এর পরেই লিউকোমিয়াও ধরা পড়ে তার শরীরে।
গার্সিয়ার মৃত্যুর পরে রবিবার শোকের ছায়া নেমে আসে মালাগায়। যে ক্লাবে তিনি ফুটবল প্রশিক্ষণ দিতেন সেই ক্লাবের শোকবার্তায় বলা হয়, ‘প্রয়াত কোচ ফ্রান্সিসকো গার্সিয়ার প্রতি শ্রদ্ধা। সমবেদনা জানাই তার পরিবারকে। তোমাকে ছাড়া কীভাবে আমরা এগিয়ে যাব ফ্রান্সিসকো? যখন প্রয়োজন হয়েছে, তখনই আমাদের পাশে থেকেছ তুমি। জুনিয়রদের মধ্যে ফুটবল প্রসারে তোমার অবদান ভুলব না। শান্তিতে থেকো।’


Posted ১:৪৫ পিএম | মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement