শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিবেদিত গোপালগঞ্জের সন্তান ডা: তুষার

শেখ সোহেল রানা   |   শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিবেদিত গোপালগঞ্জের সন্তান ডা: তুষার

ডা: তুষার দেশের একজন প্রথিতযশা মেধাবী ডাক্তার। দেশের এই ক্রান্তিলগ্নে করোনা আক্রান্ত রোগীদের অনাবরত চিকিৎসা দিয়ে যাচ্ছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিসিইউতে কর্তব্যরত এই চিকিৎসক।
ডা: তুষার গোপালগঞ্জের চন্দ্রদিঘলীয়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের বিশিষ্ট শিক্ষাবিদ, দানবীর ও আদর্শ শিক্ষক মরহুম আ: ছালাম বিশ্বাস ও রত্নগর্ভা মাতা মরহুমা মমতাজ জাহানের কনিষ্ঠ সন্তান এবং বিশিষ্ট মিডিয়া টকশো-ব্যক্তিত্ব , সাংবাদিক নেতা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব আলহাজ্ব শাবান মাহমুদের কনিষ্ঠ সহোদর।
ডা: তুষার অনিন্দ্য সুন্দর আপোষহীন এক যোদ্ধা। চলমান মহা-বিশ্বের মহা-বিপর্যয়ে বাংলাদেশের এ প্রজন্মের মুক্তিযোদ্ধা চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল আইসিসিইউতে কর্মরত।
মরণব্যাধি করোনার আতঙ্কে অনেক নামি-দামি চিকিৎসকও যখন চরম উৎকন্ঠায় গা বাঁচানোর হীনমন্যতায় নিন্দিত, তখন অকাতরে জীবন বিলিয়ে দেয়ার মানবিকসত্ত্বা ধারণ করেছে নিজেকে।
৪ বছর ও ৩ মাস বয়সের দুই সন্তানের জনক ডা: তুষারের ইচ্ছা থাকলে সন্তানদের এক পলক দেখার এবং কোলে নিয়ে আদর করার মতো সময় ও সুযোগ নেই তার।
ডা: তুষারের সহধর্মিণী দেশের একজন খ্যাতিম্যান রেডিওলোজী বিশেষজ্ঞ। ছোট্ট দুটি মাসুম বাচ্চা, প্রিয়তমা স্ত্রী এবং পরিবারের অপরিসীম মায়ারবন্ধন ছাপিয়ে নিরন্তর নিজেকে দিবানিশি ব্যস্ত রেখেছেন মানবসেবায় ।অত্যন্ত সৎ, ন্যায়বান, পাঁচ ওয়াক্ত নামাজী দেশপ্রেমিক ডাক্তার হিসাবে তার রয়েছে সবার কাছে গ্রহনযোগ্যতা।
পারিবারিক সৌহার্দ্যসূত্রে আদুরে ডা: তুষার ছোট্টোবেলা থেকেই আঁখিযুগলেও প্রাণ-স্পর্শী এক সম্ভাবনাময়ী তারুণ্যপ্রদীপ্ত মুখ। তুষারের মানবসেবামূলক উদারনৈতিক আত্মপ্রকাশ সচেতন মহলের কাছে শিশুশৈশবের অনূভূতিকে জাগ্রত করেছে।
সচেতন মহল মনে করেন, আধুনিক ও সংবেদনশীল মনস্কামনা চিকিৎসকের এ মানবপ্রেমী প্রয়াস নিশ্চয়ই দেশপ্রেমেরই বহিঃপ্রকাশ।
ডাঃ তুষারের মতোই যেসব তরুণ চিকিৎসক মৃতুকে তুচ্ছতাচ্ছিল্য করে যমদূত করোনাকে রুখে মানুষকে বাঁচানোর ঐকান্তিক প্রচেষ্টায়ব্রত তাদের বঙ্গবন্ধুর বাংলাদেশ বুকে ধারণ করে রাখবে।
এ প্রজন্মই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশের লড়াকু সৈনিক।
কেননা, এরাই বর্তমান প্রজন্মের বীর উত্তম, বীর বিক্রম ও বীর প্রতীক এবং এরাই আজকের স্বাধীন বাংলাদেশ এর প্রতিচ্ছবি।
অনন্য সাধারণ প্রতিভাপ্রদীপ্ত কর্মময় বীর তুষারকে জানাই অভিবাদন, প্রাণপ্রতিম ভালোবাসা। তুষারদের মতো অকুতোভয়া বীরেরাই স্বাধীন বাংলাদেশের মানবতাৎোসর্গী মহাপ্রাণ। তুষারদের অগ্নিআভা- অন্ধকারের মাঝেও রোদময় বাংলাদেশেরই আলো।

Facebook Comments Box


Posted ৩:৫৩ অপরাহ্ণ | শনিবার, ১৮ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১