মঙ্গলবার, মার্চ ৩, ২০২০

করোনা আতনঙ্কে প্রবাসীদের দেশে আসা এড়াতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

  |   মঙ্গলবার, ০৩ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনা আতনঙ্কে প্রবাসীদের দেশে আসা এড়াতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশি যারা বিদেশে চাকরি করেন, জরুরি না হলে এখন দেশে আসা এড়াতে হবে। কারণ আমরা চাই না আমাদের দেশ আক্রান্ত হোক। নিশ্চয়ই প্রবাসী বাংলাদেশিরাও চান না তাদের মাধ্যমে দেশের মানুষ কিংবা পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হোন। দেশ ও পরিবারের স্বার্থেই এখন বিদেশে গমনাগমন বন্ধ রাখতে হবে।
মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশে এক কোটি প্রবাসী বাংলাদেশি রয়েছেন। বর্তমানে বিশ্বের ৬০টি দেশে করোনাভাইরাস দেখা দিয়েছে। সেসব দেশে অনেক বাংলাদেশি কাজ করেন। মধ্যপ্রাচ্য ও ইতালিতেও অনেকেই কাজ করেন। সেখানেও করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক বিবৃতিতে জানানো হয়েছে, বিশ্বজুড়ে করোনাভাইরাস সর্বোচ্চ মাত্রায় ছড়িয়ে পড়ছে। জেনেভায় এক সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন, দক্ষিণ কোরিয়া, ইতালি, ইরান এবং জাপানের পরিস্থিতি এখন সবচেয়ে উদ্বেগজনক। তবে দক্ষিণ কোরিয়া নিবিড় নজরদারি চালু করেছে বলে প্রমাণ পাওয়া গেছে।


Posted ৮:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১