রবিবার, জুন ২১, ২০২০

করোনা কেড়ে নিল ইরাকের ফুটবল কিংবদন্তিকে

  |   রবিবার, ২১ জুন ২০২০ | প্রিন্ট  

করোনা কেড়ে নিল ইরাকের ফুটবল কিংবদন্তিকে

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আজ রবিবার মারা গেছেন ইরাকের কিংবদন্তি ফুটবলার আহমেদ রাধি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, চিকিৎসার জন্য জর্ডানের উদ্দেশ্যে বিমানে ওঠার ঘণ্টাখানেক আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন তিনি। ৫৬ বছর বয়সি রাধি হলেন বিশ্বকাপ ফুটবলে ইরাকের একমাত্র গোল করা ফুটবলার।
১৯৮৬ সালের বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে গোল করেছিলেন রাধি। করোনা পরিক্ষায় পজিটিভ ধরা পড়ায় গত সপ্তাহে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অবস্থার উন্নতি হওয়ায় বৃহস্পতিবার হাসপাতাল ছাড়েন তিনি। তবে এর কয়েকঘণ্টা পর ফের অসুস্থ হওয়ায় আবারো হাসপাতালে ভর্তি করা হয় রাধিকে। কিন্তু রবিবার সকালের দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
শনিবার হাসপাতালের এক ভিডিও ফুটজে দেখা যায়, রাধি শ্বাস নিতে না পেরে ছটফট করছেন আর একদল চিকিৎসক তাকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। রাধির নেতৃত্বে ইরাক ১৯৮৪ ও ১৯৮৮ সালে জয় লাভ করেছিল গালফ ফুটবলের শিরোপা। এ সময় তিনি এশিয়ার বর্ষসেরা খেলোয়াড়ের খেতাবও লাভ করেন।
১৯৮৬ সালে মেক্সিকোয় অনুষ্ঠিত বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে গোল করেছিলেন এই স্ট্রাইকার। তবে ওই ম্যাচে ইরাক হেরে যায় ২-১ গোলে। ফলে কোনো পয়েন্ট ছাড়াই তাদের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়।


Posted ৭:৩৩ অপরাহ্ণ | রবিবার, ২১ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]