বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা নিয়ে ট্রাম্প ও জয়নাল হাজারী পরামর্শ

ডেস্ক   |   শনিবার, ২৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনা নিয়ে ট্রাম্প ও জয়নাল হাজারী পরামর্শ

করোনায় আক্রান্ত রোগীদের সুস্থ করে তুলতে তাদের ফুসফুস কেটে বের করে সেগুলো জীবানুনাশক দিয়ে ধুয়ে পরিষ্কার করার পরামর্শ দিয়েছিলেন বাংলাদেশের সাবেক এমপি জয়নাল হাজারি।
তার এই চিকিৎসা পরামর্শ নিয়ে তখন দেশের সর্বত্র সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল।
এবার অনেকটা তার কাছাকাছি পরামর্শ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জীবাণুনাশকের ইঞ্জেকশন দিয়ে করোনাভাইরাস ধ্বংস করা যায় কিনা, তা নিয়ে গবেষণা শুরু করার পরামর্শ দিয়েছেন। এছাড়া কোভিড-১৯ রোগীর শরীরে অতি-বেগুনি আলোকরশ্মির তাপ দিয়ে করোনাভাইরাস মেরে ফেলা যায় কিনা – সেটাও খতিয়ে দেখার পরামর্শ দিয়েছেন ট্রাম্প।
মার্কিন প্রেসিডেন্টের এসব পরামর্শ নিয়ে গত দুদিন ধরে সামাজিক মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। চিকিৎসা শাস্ত্রের সঙ্গে জড়িতরা এ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
তবে ট্রাম্পের এই পরামর্শে সম্ভবত খুশি হয়েছেন ফেনী-২ আসনের সাবেক এমপি। কেননা তিনি তার বক্তব্যকে এতদিনে জাস্টিফাই করার সুযোগ পেয়ে গেছেন।
ফেসবুকে জয়নাল হাজারী লিখেছেন, ‘আমি বলাতে মহাভারত অশুদ্ধ হয়ে গেল। এখন তো ট্রাম্পও বলেছেন কীটনাশক দিয়ে ফুসফুস পরিষ্কার করার জন্য।’
প্রসঙ্গত, গত ৯ এপ্রিল নিজের ফেইসবুক পেজে ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী চিকিৎসকদের উদ্দেশে ওই অদ্ভুত পরামর্শ দিয়েছিলেন যা নিয়ে তখন দেশজুড়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল।

Facebook Comments Box


Posted ১:১৬ অপরাহ্ণ | শনিবার, ২৫ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১