• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    করোনা নিয়ন্ত্রণে আরো জোরালো পদক্ষেপের আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থার

    | ২৬ জানুয়ারি ২০২১ | ৯:৫২ পূর্বাহ্ণ

    করোনা নিয়ন্ত্রণে আরো জোরালো পদক্ষেপের আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থার

    করোনাভাইরাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে উল্লেখ করে আরো জোরালো পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। টিকার ডোজ সরবরাহে ব্যর্থতার জন্য ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকার তীব্র সমালোচনা করেছে ইউরোপীয় ইউনিয়ন।


    যুক্তরাষ্ট্রজুড়ে করোনার টিকাদান চললেও লক্ষ্যমাত্রা অর্জনের আগেই টিকা স্বল্পতায় পড়েছে দেশটি। বেশ কিছু অঙ্গরাজ্যে ভ্যাকসিন স্বল্পতার কথা জানিয়েছেন গভর্নররা। তবে ফেব্রুয়ারির মধ্যেই পর্যাপ্ত টিকা পাওয়ার আশা প্রকাশ করেছেন নিউ ইয়র্কের মেয়র।

    ajkerograbani.com

    টিকা স্বল্পতার কবলে ইউরোপের দেশগুলোও। প্রতিশ্রুতি অনুযায়ী টিকা সরবরাহে ব্যর্থতার জন্য ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকার তীব্র সমালোচনা করেছেন ইউরোপীয় ইউনিয়নের স্বাস্থ্য কমিশনার। ইউরোপের নাগরিকদের অধিকার রক্ষায় যে কোনো ধরনের কঠোর পদক্ষেপ নেয়ারও হুঁশিয়ারি দেন তিনি।

    যুক্তরাজ্যে পুরোদমে চলছে টিকাদান কর্মসূচি। প্রতিনিয়ত এর তদারকি করছেন খোদ প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবারও লন্ডনের একটি টিকদান কেন্দ্র পরিদর্শন করেন তিনি। ভ্যাকসিনেশন ত্বরান্বিত করতে খোলা হয়েছে আরো বেশ কয়েকটি টিকাদান কেন্দ্র।

    সার্বিয়াতেও শুরু হয়েছে টিকাদান কর্মসূচি। করোনার ভ্যাকসিন নিতে ভিড় দেখা যায় বেলগ্রেডের একটি টিকাদান কেন্দ্রে।

    এরমধ্যেই ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া নতুন বৈশিষ্ট্যের করোনার বিরুদ্ধে মডার্নার ভ্যাকসিন কার্যকর বলে জানিয়েছেন গবেষকরা।

    তবে শুধু ভ্যাকসিনের ওপর জোর দিলেই হবে না, করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একইসঙ্গে, টিকা স্বল্পতার বিষয়ে সতর্ক করে সংস্থাটি জানিয়েছে মানুষের মাঝে এখনো ভয়াবহভাবে আক্রান্তের ঝুঁকি রয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755