শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা নিয়ে আত্মতৃপ্তির ঢেঁকুর না গিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনুন: ইসমাঈল হোসেন বেঙ্গল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৩ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনা নিয়ে আত্মতৃপ্তির ঢেঁকুর না গিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনুন: ইসমাঈল হোসেন বেঙ্গল

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল বলেছেন, করোনাভাইরাসের উপসর্গ থাকা রোগীদের সারা বিশ্বে খুব দ্রুততার সঙ্গে পরীক্ষা করা হচ্ছে, সেখানে আমাদের অবস্থা একেবারে বিপরীত। মহামারীর ক্ষেত্রে যথাসম্ভব বেশি মানুষকে পরীক্ষা করে ভাইরাসের উপস্থিতি পাওয়া গেলে তাদের চিকিৎসা করানো ও স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্যে সবার কল্যাণ নিহিত। তারপরও আমাদের দেশে কেন কম পরীক্ষা করা হচ্ছে, তা আমাদের বোধগম্য নয়। মানুষের ঘরে ঘরে গিয়ে প্রয়োজনে পরীক্ষা করাতে হবে। অন্যথায় কম আক্রান্ত বলে আমরা তৃপ্তির ঢেঁকুর তুলতে থাকব; কিন্তু পরিস্থিতি চলে যেতে পারে নিয়ন্ত্রণের বাইরে। তাই বলছি, আত্মতৃপ্তির ঢেঁকুর না গিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনুন।
তিনি আজ গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন।
মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল বলেন, আমাদের দেশের জনগণের মধ্যে এখনও করোনা ভাইরাস নিয়ে গাঁছাড়া ভাব মনে হচ্ছে। এখন সময় আছে সচেতন হওয়ায় না হলে অনেক বড় ক্ষতি হয়ে যাবে। করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করতে পারে। কারণ আমরা সচেতন নই। এখনও আমাদের দেশের অধিকাংশ মানুষই এ ভাইরাস সম্পর্কে ধারনো রাখে না। অধিকাংশই শুনছে এ ভাইরাসে মানুষ মারা যায়। সতর্কতার বিষয়ে জানে কম। এদেশে করোনা ভাইরাস নিয়ে আতংক আছে বেশ, সতর্কতা নেই। এটা ভয়ানক বিষয়।
তিনি আরও বলেন, এ অবস্থায় উপসর্গ সামান্য হোক বা বেশি, করোনার উপসর্গ দেখা দিলেই বা যে কেউ পরীক্ষা করতে চাইলেই তাকে পরীক্ষা করে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা, তা নিশ্চিত হওয়া দরকার। দেশের স্বার্থে, মহামারী নিয়ন্ত্রণের লক্ষ্যে দ্রুত পরীক্ষার গতি বাড়ানোর বিকল্প নেই। মহামারী, ভাইরাস বা যে কোনো রোগে আক্রান্ত হওয়া স্বাভাবিক বিষয়। যে কেউ যে কোনো সময় করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। ফলে সরকারের যেমন পরীক্ষা বাড়িয়ে রোগী চিহ্নিত করে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিয়ে এগিয়ে আসা দরকার, তেমনি মানুষেরও উচিত নিজে সচেতন হয়ে পরীক্ষায় এগিয়ে আসা, করোনার উপসর্গ দেখা দিলে সেটি না লুকানো।

Facebook Comments Box


Posted ১২:০৩ অপরাহ্ণ | সোমবার, ১৩ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১