• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    করোনা নিয়ে আবারো ভয়ঙ্কর হুশিঁয়ারি দিল ডব্লিউএইচও

    | ১৯ জানুয়ারি ২০২১ | ১০:০২ পূর্বাহ্ণ

    করোনা নিয়ে আবারো ভয়ঙ্কর হুশিঁয়ারি দিল ডব্লিউএইচও

    বিশ্বজুড়ে করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে শিগগিরই সপ্তাহে মৃত্যুর সংখ্যা লাখ ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) জরুরি সেবা কার্যক্রমের প্রধান ডা. মাইক রায়ান।


    সোমবার (১৮ জানুয়ারি) এক ভার্চুয়াল সভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই কর্মকর্তা এ কথা বলেন। আনাদোলু এজেন্সির একটি প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

    ajkerograbani.com

    বিশ্বজুড়ে আবারো ভয়ঙ্কর হচ্ছে মহামারি করোনা ভাইরাস। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরইমধ্যে আবারো ভয়াবহ এই দুঃসংবাদ দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

    সুইজারল্যান্ডের রাজধানী জেনেভায় অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্বাহী বোর্ডের ১৪৮তম সভা। সেই ভার্চুয়াল সভায় সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি সেবা কার্যক্রমের প্রধান ডা. মাইক রায়ান জানান, বিশ্বজুড়ে করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে শিগগিরই সপ্তাহে মৃত্যুর সংখ্যা লাখ ছাড়িয়ে যাবে।

    তিনি আরো বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী। গত সপ্তাহে ৫০ লাখ মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের পাশাপাশি বিশ্বব্যাপী মৃত্যুহারও ঊর্ধ্বমুখী। গত সপ্তাহেই বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৯৩ হাজারেরও বেশি মানুষ। হয়তো শিগগিরই বিশ্বব্যাপী প্রতি সপ্তাহে ১ লাখ মানুষের মৃত্যু দেখতে হতে পারে আমাদের।’

    উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৬০ লাখ ৪ হাজার ১২১ জন এবং মৃত্যু হয়েছে ২০ লাখ ৪৯ হাজার ২৩২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৫০৬ জন।

    গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755