বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০

করোনা ভাইরাসে সবাই যখন আতঙ্কিত তখন একাই লড়ছেন শাবান মাহমুদ

শেখ সোহেল রানা   |   বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনা ভাইরাসে সবাই যখন আতঙ্কিত তখন একাই লড়ছেন শাবান মাহমুদ

শাবান মাহমুদ একজন খ্যাতিমান সাংবাদিক। বাংলাদেশের প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকতায় যিনি রেখেছেন অগ্রণী ভূমিকা। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সাংবাদিকদের রুটি রুজির আন্দোলনেও সামনে থেকে ভূমিকা পালন করছেন শাবান মাহমুদ।
শাবান মাহমুদ বর্তমানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি ২০১২ সালে ডিইউজের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তারও আগে ২০০৬ ও ২০০৮ সালে পরপর দুই বার সংগঠনটির যুগ্ম-সম্পাদক ছিলেন। পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংস্কৃতিক সম্পাদক ছিলেন ২০০১ সালে।
করোনা ভাইরাসের করণে সবাই যখন আতঙ্কিত। ঘর ছেড়ে বের হন না, তখন জাতীয় প্রেসক্লাবের বিএফইউজে কার্যালয়ে একা বসে আছেন সাংবাদিকদের এই শীর্ষ নেতা। এই দুর্যোগের মধ্যেও তিনি প্রতিনিয়ত গণমাধ্যম কর্মীদের খোঁজ খবর নেওয়ার জন্য সাংগঠনিক কার্যালয়ে আসেন। বুধবার মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সাংবাদিকদের সার্থে ২০ কোটি টাকার আর্থিক অনুদান চেয়ে তথ্য মন্ত্রীর মাধ্যমে আবেদন পেশ করেছেন। সাংবাদিকদের প্রশ্নে যিনি অন্য কিছু চিন্তা করেন না, এরকমই নেতাই গণমাধ্যম কর্মীরা বার বার দেখতে চায়।
প্রিয় নেতা আমরা আশা করি আপনি যতদিন বেঁচে থাকবেন, মানুষের ভালবাসা ও সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনে সামনের সারিতে থাকবেন। বিএফইউজে’র মহাসচিব হিসেবে সাংবাদিকদের যেকোনো অধিকার আদায়ে আগের মতোই সোচ্চার থাকবেন।


Posted ১২:৫৯ পিএম | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement