রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা ভাইরাস সর্ম্পকে হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছে “নরত্ব”-সালথা

সালথা, ফ‌রিদপুর প্র‌তি‌নি‌ধি   |   শনিবার, ০৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

করোনা ভাইরাস সর্ম্পকে হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছে  “নরত্ব”-সালথা

করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষদের সচেতন করতে প্রতিটি বাড়ি বাড়ি যাচ্ছে সালথা উপজেলার প্রথম স্বেচ্ছাসেবক ও অরাজনৈতিক সংগঠন “নরত্ব”-সালথা।
দিনরাত ছুটি বেড়াচ্ছে সালথা উপজেলার একদম রিমোট এরিয়া গুলোতে। তারা বিভিন্ন পরামর্শ ও মরণব্যাধি ভাইরাস করোনা সম্পর্কে তাদের জানাতে ও বোঝাতে চেষ্টা করছে। হতদরিদ্র পরিবারের মাঝে মাস্ক, সাবান ও লিফলেট বিতরণ করেছে “নরত্ব”-সালথা।
সংগঠনটির সমন্বয়ক জয়, সুমন, সজীব তারা বলেন, আমরা সাধারণ মানুষের কাছে থেকে ব্যাপকভাবে সারা পাচ্ছি। তারা আমাদের পরামর্শ শুনে করোনা ভাইরাস একটু হলেও জানতে ও বুজতে পাচ্ছে।
গতকাল শুক্রবার “নরত্ব”-সালথা তাদের কর্মপরিধি এরিয়া হিসাবে সালথা উপজেলাধীন আটঘর ইউনিয়নের ৯নং ওয়ার্ড, ভোটারকান্দা, চাউলিয়া, কিত্তা ও গৌড়দিয়ার আংশিক আংশে তাদের কর্যক্রমের চালিয়েছে।
সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ হা‌সিব সরকারের দিক-নির্দেশনায় সংগঠনটি তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
সংগঠনটির অন্যতম সদস্য লিমন হাসান জানান, আমাদের ইউএনও অত্যন্ত একজন ভালো মানুষ এবং একজন দক্ষ সাংগঠনিক। যেহেতু আমরা সবাই ছাত্র, আমাদের সম্মেলিত প্রচেষ্টা আমরা এই কাজ পরিচালিত করে আসছি। স্যার আমাদের বিভিন্নভাবে সাহস শক্তি দিচ্ছে।
সংগঠনটির প্রধান উপদেষ্টা জুবায়ের চৌধুরী কাজল জানান, এতো কম আমার এতদূর এগিয়ে যাবে তা আমরা কখনোই ভাবিনি। বিভিন্ন এলাকায় আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছি। কিন্তু আমাদের ইউএনও স্যার আমাদের ছোট ভাই হিসাবে বিভিন্ন ভাবে সাহস দিয়ে যাচ্ছে। যেসকল এলাকায় আমরা কাজ করতে গেলে স্যার আমাদের স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশ দ্বারা বিভিন্ন সহযোগিতা সুযোগ করে দিচ্ছে।
“নরত্ব”-সালথা’র প্রতিনিধিরা আরো জানান, আমরা উপজেলার সকল ইউনিয়নের রিমোট এরিয়া গুলো নিয়ে কাজ করার ইচ্ছা আছে। ইনশাআল্লাহ্ আমরা আমাদের মিশন সফল করবো।

Facebook Comments Box


Posted ৩:২৩ অপরাহ্ণ | শনিবার, ০৪ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১