• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    করোনা মোকাবিলায় ব্যর্থতায় ব্রাজিল-নেদার‌ল্যান্ডে বিক্ষোভ

    | ২৫ জানুয়ারি ২০২১ | ১১:০২ পূর্বাহ্ণ

    করোনা মোকাবিলায় ব্যর্থতায় ব্রাজিল-নেদার‌ল্যান্ডে বিক্ষোভ

    যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে আড়াই কোটি। যদিও বিশেষজ্ঞরা বলছেন, প্রকৃত সংখ্যা এর চেয়ে অনেক বেশি। আর এ পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ২৮ হাজার। এ অবস্থায় দেশজুড়ে চলা ভ্যাকসিন কার্যক্রমে বিশৃঙ্খলা ও স্বল্পতার জন্য ট্রাম্প প্রশাসনের অব্যবস্থাপনাকে দায়ী করেছে হোয়াইট হাউস। এদিকে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের ব্যর্থতার অভিযোগে এনে বিক্ষোভ হয়েছে ব্রাজিল এবং নেদার‌ল্যান্ডে।


    বিশ্বের বিভিন্ন দেশে গণহারে করোনার টিকাদান সত্ত্বেও থেমে নেই সংক্রমণ। প্রতিদিনই রেকর্ড ছাড়াচ্ছে আক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল।

    ajkerograbani.com

    এর মধ্যেই যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে আড়াই কোটি। দেশটিতে দুটি ভ্যাকসিনের গণহারে প্রয়োগ সত্ত্বেও প্রতিদিনই শনাক্ত হচ্ছেন দেড় লাখের ওপরে। মারা যাচ্ছে অন্তত ৪ হাজার। গণহারে টিকাদানের মধ্যেও করোনার এমন ভয়াবহ পরিস্থিতির জন্য ট্রাম্প প্রশাসনকে দুষেছে হোয়াইট হাউস।

    এক বিবৃতিতে হোয়াইট হাউসের প্রধান কর্মকর্তা রন ক্লেইন অভিযোগ করেন, ভ্যাকসিন কার্যক্রম নিয়ে আগের প্রশাসনের কোনো সুনির্দিষ্ট পরিকল্পনা ছিল না। আর এ কারণেই ভ্যাকসিন সরবরাহ থেকে শুরু করে টিকাদান পর্যন্ত সবকিছুতেই রয়েছে চরম অব্যবস্থাপনার ছাপ। তবে বাইডেন প্রশাসন আগামী ১০০ দিনের শধ্যে ১০ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনার পরিকল্পনা হাতে নিয়েছে বলেও জানান তিনি।

    এদিকে কোভিড মোকাবিলায় ব্রাজিল সরকারের ব্যর্থতার অভিযোগ এনে দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর অভিশংসনের দাবিতে সাও পাওলোতে টানা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ হয়েছে। এদিন বিক্ষোভে অংশ নেয় সরকারদলীয় বহু সমর্থকও। এ সময় বর্তমান সরকার কোভিড মোকাবিলায় প্রথম থেকেই ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে বলেও অভিযোগ করেন বিক্ষোভকারীরা।

    বিক্ষোভকারী জানান, আমরা কোন বিশেষ দলের পক্ষ থেকে এখানে আসিনি। নিজেদের জীবন রক্ষায় আজ সবাই এক হয়ে এখানে জড়ো হয়েছে। বোলসোনারো প্রথম থেকেই ভাইরাসটিকে অবহেলা করে আসছেন। সোয়া দুই লাখ মানুষ মারা যাওয়ার পরও তিনি ভ্রুক্ষেপ করছেন না। আমরা সত্যিই আর সহ্য করতে পারছি না।

    এদিকে সরকারের কোভিড নীতির সমালোচনা করে বিক্ষোভ হয়েছে ইউরোপের দেশ নেদারল্যান্ডসেও। করোনা প্রতিরোধে দেশটিতে চলমান কারফিউয়ের বিরোধিতায় কয়েক দিন ধরেই বিক্ষোভে উত্তাল রাজধানী আমস্টারডাম। গত রোববার বিক্ষোভের একপর্যায়ে কয়েকটি ভ্যাকসিন সেন্টারে আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। এ সময় পুলিশকে লক্ষ্য করে পটকা ছুড়তেও দেখা যায় তাদের।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755