শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা মোকাবেলায় বাংলাদেশকে প্রতিরোধ সরঞ্জাম দেবেন আলিবাবা’র প্রতিষ্ঠাতা

Desk   |   শনিবার, ২১ মার্চ ২০২০ | প্রিন্ট  

করোনা মোকাবেলায় বাংলাদেশকে প্রতিরোধ সরঞ্জাম দেবেন আলিবাবা’র প্রতিষ্ঠাতা

করোনা মোকাবেলায় বাংলাদেশসহ এশিয়ার দশটি দেশে ভাইরাস প্রতিরোধক সরঞ্জাম হিসেবে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন বিশ্বের অন্যতম বৃহত্তম ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা’র প্রতিষ্ঠাতা জ্যাক মা। নিজের ভেরিফাইড টুইটার একাউন্টে তিনি এ ঘোষণা দিয়েছেন।
করোনা মোকাবেলায় টুইট বার্তায় জ্যাক মা লিখেছেন,’এগিয়ে যাও এশিয়া, এই উদ্ভূত পরিস্থিতিতে ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তামূলক পোশাক এবং সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটার দেওয়ার পরিকল্পনা করছি। তবে সরবরাহ কার্যক্রম এত দ্রুত করা সম্ভব হবে না, কিন্তু আমরা শেষ পর্যন্ত কাজটি করতে পারব।আমরা জানি কাজটা এতটাও সহজ নয়,কিন্তু আমরা জানি আমরা এটা পারব’।
বার্তাটিতে বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। অনলাইন ভিত্তিক খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান চীন ভিত্তিক আলিবাবা। ‘আলিবাবা’কে চীনের ই-বে বলে গণ্য করা হয়। সমস্ত কিছুই বিক্রি হয় তাদের ইন্টারনেট সাইটে। এর বাজার মূল্য এখন চল্লিশ হাজার কোটি ডলার।

Facebook Comments Box


Posted ১১:২৬ অপরাহ্ণ | শনিবার, ২১ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১