• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কলম্বিয়ায় ভূমিধসে প্রাণহানির সংখ্যা বেড়ে ২০৬

    অনলাইন ডেস্ক | ০২ এপ্রিল ২০১৭ | ৯:৪৯ পূর্বাহ্ণ

    কলম্বিয়ায়  ভূমিধসে প্রাণহানির সংখ্যা বেড়ে ২০৬

    দক্ষিণ-পশ্চিম কলম্বিয়ায় অতিবৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে প্রাণহানির সংখ্যা বেড়ে ২০৬ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ২২০ জন। রেডক্রসের তথ্য অনুযায়ী নিখোঁজ ২২০ জন।
    টানা বৃষ্টিতে নদীর বাঁধ ভেঙে কাদাপানি ভাসিয়ে নিয়ে গেছে পুটুমায়ো প্রদেশের অসংখ্য বাড়িঘর।
    কত মানুষ এখনও নিখোঁজ তার সঠিক কোনো পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না। দেশটির দায়িত্বশীল একজন সেনা কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্থানীয় হাসপাতালগুলো চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে।
    দেশটির প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল স্যানটোস আক্রান্ত এলাকা পরিদর্শন শেষে জরুরি অবস্থা ঘোষণা করে বলেছেন, দুর্যোগকালীন জাতীয় জরুরি অবস্থায় সেনা মোতায়েন করা হয়েছে।
    এর আগে দেশটির ফায়ার সার্ভিস জানিয়েছে আহতের সংখ্যা ১৯০ জন।
    খারাপ আবহাওয়া ও ধ্বংসস্তূপের জন্য উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন দেশটির উদ্ধারকর্মীরা। উদ্ধারকাজে নিয়োজিত এক পুলিশ কর্মকর্তা জানান, পুটুমায়োর সব ধরনের ৮০ শতাংশ যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ব্রিজও ভাসিয়ে নিয়ে গেছে কাদাপানি।
    দেশটির প্রাদেশিক রাজধানী মোকোয়ার রাজ্যপাল জোসে অ্যান্তোনিও ক্যাস্ত্রো ক্যারাকোল রেডিওকে বলেছেন, আক্রান্ত শহরটি সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যবস্থা পুরোপুরি বিধ্বস্ত।
    তিনি জানান, টানা বৃষ্টিতে মোকোয়া নদী ও এর তিনটি উপনদীর কাদামাটি এ বিপর্যয় ঘটিয়েছে। আশপাশের ১৭টি এলাকাও আক্রান্ত হয়েছে। এমনকি বাড়ির ছাদ সমান উঁচু কাদাস্রোত ধ্বংস করেছে তার নিজের বাড়িও।


    Facebook Comments


    বিষয় :

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669