বুধবার, এপ্রিল ২১, ২০২১

কলাপাড়ায় বেড়েই চলছে ডায়রিয়ায় প্রাদুর্ভাব

অনলাইন ডেস্ক:   |   বুধবার, ২১ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

কলাপাড়ায় বেড়েই চলছে ডায়রিয়ায় প্রাদুর্ভাব

পটুয়াখালীর কলাপাড়ায় গত এক সপ্তাহ ধরে অন্তত: তিন শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়েছে। প্রতিদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে। এছাড়া বহি বিভাগ থেকে অনেকেই চিকিৎসা নিচ্ছে। এর মধ্যে অধিকাংশ শিশু ও বৃদ্ধ। হঠাৎ করে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার বিষয়টিকে প্রচন্ড গরম আবহাওয়া এবং বিশুদ্ধ পানির সংকটকে দায়ী করছে চিকিৎসকরা।
এদিকে স্বাস্থ্যকমপ্লক্সে আই,ভি স্যালাইন সংকট দেখা দিয়েছে। এছাড়া স্থানীয় বাজারের ফার্মেসী গুলোতে আই ভি স্যালাইন সংকট রয়েছে। কোম্পানীর কাছে অর্ডার করে পাওয়া যাচ্ছে না বলে ওষুধ ব্যবসায়ীরা জানান। তবে এ সুযোগে কেউ কেউ বেশী দামে বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্সরা জানান, ৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে পার্শ্ববর্তী আমতলী ও তালতালী উপজেলার কিছু সংখ্যক রোগী এ হাসপাতালে চিকিৎসা নিতে আসছে। এ কারণে রোগীর চাপ বেশি রয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর.এম.ও ডা.জুনায়েদ হোসেন লেলিন জানান, অতিরিক্ত গরমের কারণে ডায়রিয়া দেখা দিয়েছে । তবে আই .ভি স্যালাইন কিছুটা সংকট রয়েছে। চাহিদা পাঠানো হয়েছে, হয়তো দ্রুত এসে যাবে বলে তিনি জানিয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.চিন্ময় হাওলাদার জানান, কলাপাড়া বিশেষ কিছু এলাকায় এখনো বিশুদ্ধ পানির অভাব রয়েছে। ফলে ডায়রিয়ার প্রাদুর্ভাব অনেকটা বেশী। এছাড়া করোনার কারণেও ডায়রিয়া সিমটম হিসেবে দেখা দিতে পারে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।


Posted ৮:৫৭ অপরাহ্ণ | বুধবার, ২১ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০