• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কষ্টের জয় দিয়ে শুরু শেখ জামালের

    অনলাইন ডেস্ক | ১৪ এপ্রিল ২০১৭ | ১১:২৯ পূর্বাহ্ণ

    কষ্টের জয় দিয়ে শুরু শেখ জামালের

    ২১০ রান তাড়ায় ম্যাচ শেষের ৪ বল আগে ২ উইকেটের জয়। স্কোরকার্ড বলছে কষ্টের জয়। তবে আদতে খুব যে রুদ্ধশ্বাস ম্যাচ হয়েছে কিংবা শেষ ওভারে ভিক্টোরিয়ার বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, এমনটা নয়। বেশ সহজেই জিতেছে শেখ জামাল, কেবল জয় থেকে ৪ রান দূরে থাকতে দ্রুত দুটি উইকেটের পতন শেষ মুহূর্তে তৈরি করেছে খানিকটা চাপা উত্তেজনা। ফতুল্লায় নুরুল হাসানের ৮০ রানের ইনিংসে ভর করে ভিক্টোরিয়াকে ২ উইকেটে হারিয়েছে শেখ জামাল। বিকেএসপির ৪ নম্বর মাঠে রুবেল হোসেনের বিধ্বংসী বোলিং গুঁড়িয়ে দিয়েছে কলাবাগান ক্রীড়াচক্রকে আর তার পাশের মাঠে নাসির হোসেনের সেঞ্চুরিতে মোহামেডানকে ৭ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।


    বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর প্রিমিয়ার লিগ ক্রিকেটই নতুন নেতৃত্বে বড় কোনো ঘরোয়া প্রতিযোগিতায় শেখ জামালের প্রথম অংশগ্রহণ। নবযাত্রা হলো শুভ, নুরুল হাসানের নৈপুণ্যে বসুন্ধরার লোগো খচিত জার্সিতে প্রথম ম্যাচটিই জিতে নিল শেখ জামাল ধানমণ্ডি। টস জিতে ব্যাটিং নিয়েছিল ভিক্টোরিয়া। কিন্তু ঘরোয়া ও আন্তর্জাতিক অঙ্গনের অভিজ্ঞ দুই স্পিনার; আবদুুর রাজ্জাক ও সোহাগ গাজীর চমৎকার বোলিংয়ের সামনে ৪৮.২ ওভারে ২০৯ রানেই গুটিয়ে যায় ভিক্টোরিয়া। রাজ্জাক ২৯ রানে নেন ৪ উইকেট। সোহাগ গাজীও ২৯ রানে নেন ৩ উইকেট। ভিক্টোরিয়ার উত্তম সরকার ৮৮ ও নাসিরউদ্দিন ফারুক করেন ৪৪ রান।

    ajkerograbani.com

    অফস্পিনার সোহাগ গাজী, দুই বাঁহাতি স্পিনার ইলিয়াস সানি ও আবদুর রাজ্জাক এবং সঙ্গে লেগস্পিনার তানভীর হায়দার—সব মিলিয়ে রীতিমতো স্পিন চতুষ্টয়ই গড়েছে শেখ জামাল। মৌসুমের প্রথম ম্যাচে নিজেদের সেই শক্তিটাই জানাল তারা। ব্যাটিংয়ে বড় ভরসা ইমরুল কায়েস অবশ্য প্রথম ম্যাচে হতাশই করেছেন, ১৯ বলে করেছেন ৮ রান। ২১০ রান তাড়ায় দুই ওপেনার ফজলে রাব্বি ও মাহবুবুল করিম ধীরস্থিরভাবে শুরু করলেও স্কোরকার্ডে রান ৫৪ থেকে ৫৫ হতে দুটি উইকেট পড়ে যাওয়াতে খানিকটা চাপের মুখে পড়ে শেখ জামাল। ১১ রানের ভেতর দুই ওপেনার এবং ওয়ানডাউনে নামা ইমরুল আউট হয়ে গেলে বিপদ সামাল দেন অভিজ্ঞ রাজিন সালেহ ও তরুণ নুরুল হাসান। তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়ে ধস ঠেকান দুজন মিলে। ব্যক্তিগত ৩১ রানে রাজিন মিডঅনে ক্যাচ দিয়ে আউট হলে ক্রিজে আসেন তানভীর হায়দার। তিনিও ৪৮ বলে ৩১ রানের ইনিংস খেলে নুরুলকে সঙ্গত দিয়ে গেছেন দারুণভাবে, হাসানের সঙ্গে ৬৬ রানের জুটি গড়ে জয়ের কাছে নিয়ে যান দলকে। তবে তানভীর আউট হওয়ার পর জিয়াউর রহমান শূন্য রানে বোল্ড এবং সোহাগ গাজী ০ রানে রানআউট হয়ে চাপে ফেলে দেন দলকে। এ সময় ৮০ রান করে আউট হয়ে যান নুরুলও।

    শেষ মুহূর্তের এই নাটকীয়তায় হাল ধরতে হয় অধিনায়ক রাজ্জাককেই। ১ রান নিয়ে সমতায় নেন দলকে, জয়সূচক রানটা আসে ইলিয়াস সানির ব্যাট থেকে। ৪৯.২ ওভারে ৮ উইকেটে ২১০ রান করে ২ উইকেটের জয় পায় শেখ জামাল ধানমণ্ডি।

    রুবেলের বোলিং তোপে ফেরার আনন্দ মাটি মোহাম্মদ আশরাফুলের। ৬ বলে ৬ রান করে রুবেলের প্রথম শিকার আশরাফুল এরপর ড্রেসিংরুমে বসে আরো পাঁচ সতীর্থকে আউট হতে দেখেছেন রুবেলের বলে। ৮.২ ওভারে ২১ রানে ৬ উইকেট রুবেলের, তাতে কলাবাগান অলআউট ১৮৪ রানে। ভারতের উন্মুক্ত চাঁদের ৬১ রানে ভর করে ৫ উইকেটে ম্যাচটি জিতেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। টসে হেরে গাজী গ্রুপ ক্রিকেটারসের বিপক্ষে ৮ উইকেটে ২২০ রান তোলে মোহামেডান। আফগানিস্তানের রহমত শাহ করেন ৭৮ রান। নাসির হোসেনের সেঞ্চুরি (১০৬*) ও এনামুল হক (৫৪) এবং পারভেজ রসুলের (৫৩*) হাফসেঞ্চুরিতে ৩৭ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় গাজী গ্রুপ।

    শেখ জামাল ধানমণ্ডি ক্লাব-ভিক্টোরিয়া স্পোর্টিং

    ভিক্টোরিয়া ৪৮.২ ওভারে ২০৯ (উত্তম ৮৮; রাজ্জাক ৪/২৯, সোহাগ গাজী ৩/২৯)। শেখ জামাল ৪৯.২ ওভারে ২১০/৮ (নুরুল ৮০, রাজিন ৩২; মনির ৩/৩৬)। ফল : শেখ জামাল ২ উইকেটে জয়ী। ম্যাচসেরা : নুরুল হাসান।

    মোহামেডান-গাজী গ্রুপ ক্রিকেটার্স

    মোহামেডান ৫০ ওভারে ২২০/৮ (রহমত ৭৮, মিরাজ ৫২; মেহেদী ২/২৯)। গাজী গ্রুপ ক্রিকেটার্স ৩৭ ওভারে ২২৩/৩ (নাসির ১০৬*, এনামুল ৫৪, পারভেজ ৫৩*; তাইজুল ২/৬১)। ফল : গাজী গ্রুপ ক্রিকেটার্স ৭ উইকেটে জয়ী। ম্যাচসেরা : নাসির হোসেন।

    কলাবাগান ক্রীড়া চক্র-প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব

    কলাবাগান ৪৬.২ ওভারে ১৮৪ (তুষার ৪৭; রুবেল ৬/২১)। প্রাইম ব্যাংক ৪৬.৫ ওভারে ১৮৬/৫ (উন্মুক্ত ৬১*; সঞ্জিত ৩/২৫)। ফল : প্রাইম ব্যাংক ৫ উইকেটে জয়ী। ম্যাচসেরা : রুবেল হোসেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757