সোমবার, জুলাই ৪, ২০২২

কাউকে যেন কষ্ট না পেতে হয়: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ০৪ জুলাই ২০২২ | প্রিন্ট  

কাউকে যেন কষ্ট না পেতে হয়: প্রধানমন্ত্রী

কোভিড-১৯ মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে কাউকে যেন কষ্ট পেতে না হয়, তা নিশ্চিত করতে নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সোমবার গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামী লীগ কার্যালয়ে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের সময় এ নির্দেশনা দেন তিনি।


নেতাকর্মীদের উদ্দেশ্য প্রধানমন্ত্রী বলেন, কোনো এলাকায় একটা মানুষও যেন গরিব না থাকে, ভিক্ষা করে খেতে যেন না হয়, কেউ যেন কষ্ট না পায়, তাদের পাশে আমাদের দাঁড়াতে হবে। আওয়ামী লীগের প্রত্যেকটা নেতাকর্মীর এটা মাথায় রাখতে হবে, শুধু আমি খাবো, আমি ভালো থাকবো, আমি শান-শওকতে থাকবো আর আমার পাড়া প্রতিবেশী খাবে না; এটা যেন না হয়।

তিনি বলেন, সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন অনুযায়ী, বাংলাদেশকে দারিদ্র্য ও ক্ষুধামুক্ত একটি উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। কেউ আর হতদরিদ্র, গৃহহীন ও ক্ষুধার্ত থাকবে না। সেজন্য সরকারের পদক্ষেপে জনগণের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।


দলের কর্মীদের পাশাপাশি দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, চলমান করোনাভাইরাস ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের দ্বিগুণ আঘাতের কারণে বিশ্ব এখন এক সংকটময় অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। কাজেই প্রতিটি ক্ষেত্রে বিশেষ করে বিদ্যুৎ ও জ্বালানি খাত ব্যবহারে মিতব্যয়ী হওয়ার জন্য সবার প্রতি আমার আহ্বান পুনর্ব্যক্ত করছি।

তিনি আরো বলেন, বিশ্বজুড়ে, এমনকি আমেরিকা ও ইংল্যান্ডের মতো বড় দেশগুলো এখন খাদ্য সংকটে ভুগছে। আমরা এখনো ভালো অবস্থানে আছি এবং ভালো থাকার চেষ্টা করছি। এজন্য দেশবাসীর সহযোগিতা প্রয়োজন।

Posted ১১:১০ অপরাহ্ণ | সোমবার, ০৪ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]