শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কাজলের জন্মদিনে যা বললেন প্রসেঞ্জিত

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১ | প্রিন্ট  

কাজলের জন্মদিনে যা বললেন প্রসেঞ্জিত

ভারতীয় অভিনেত্রী কাজলের জন্মদিন আজ। ১৯৭৪ সালের এই দিনে মুম্বাইতে জন্মগ্রহণ করেন। তার মা তনুজা একজন অভিনেত্রী এবং বাবা শমু মুখার্জী ছিলেন পরিচালক ও প্রযোজক। কাজলের চাচাত বোন রানি মুখার্জী ও শ্রাবণী মুখার্জী বলিউডের অভিনেত্রী।

ভারতের শীর্ষ জনপ্রিয় এই অভিনেত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বুম্বাদা অর্থাত প্রসেঞ্জিত চ্যাটার্জি। কাজলের সঙ্গে একটি সেলফি পোস্ট করে প্রসেঞ্জিত লিখেছেন, ‘তোমাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা কাজল। তোমার হাসি এবং উজ্জ্বলতা সর্বদা অক্ষত থাকুক।’


কাজলের চলচ্চিত্রে অভিষেক হয় ১৯৯২ সালে, ষোল বছর বয়সে তার মায়ের সাথে প্রণয়ধর্মী বেখুদি চলচ্চিত্রে। তার প্রথম বাণিজ্যিক সফল চলচ্চিত্র রহস্যধর্মী বাজীগর (১৯৯৩) এবং যুগান্তকারী প্রণয়ধর্মী চলচ্চিত্র ইয়ে দিল্লাগি (১৯৯৪)। কাজলের জনপ্রিয় চলচ্চিত্র হল- দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে, কুছ কুছ হোতা হ্যায়, কাভি খুশি কাভি গাম, ফানা, মাই নেম ইজ খান, দিলওয়ালে, তানহাজী।

১৯৯৪ সালে গুন্ডারাজ চলচ্চিত্রের চিত্রগ্রহণকালে কাজল ও তার সহশিল্পী অজয় দেবগনের প্রেমের সম্পর্কের সূত্রপাত ঘটে। ১৯৯৯ সালের ২৪শে ফেব্রুয়ারি তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।


কাজল ছয়টি ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেছেন, তন্মধ্যে দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে (১৯৯৫), কুছ কুছ হোতা হ্যায় (১৯৯৮), কভি খুশি কভি গম… (২০০১), ফানা (২০০৬) এবং মাই নেম ইজ খান (২০১০) চলচ্চিত্রের জন্য পাঁচটি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে এবং গুপ্ত: দ্য হিডেন ট্রুথ (১৯৯৭) চলচ্চিত্রের জন্য একটি শ্রেষ্ঠ খল অভিনয়শিল্পী বিভাগে। শিল্পকলায় অনন্য অবদানের জন্য তিনি ২০১১ সালে ভারত সরকার কর্তৃক প্রদত্ত চতুর্থ সর্বোচ্চ ভারতীয় বেসামরিক সম্মাননা পদ্মশ্রীতে ভূষিত হন।

Facebook Comments Box

Posted ৩:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০