• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাজী এনায়েত একজন দক্ষ সংগঠক ও আন্দোলন সংগ্রামের অগ্রপথিক

    রনি মল্লিক | ০১ আগস্ট ২০১৭ | ১০:৩৬ অপরাহ্ণ

    কাজী এনায়েত একজন দক্ষ সংগঠক ও আন্দোলন সংগ্রামের অগ্রপথিক

    “কাজী এনায়েত” মফস্বলের এক তরুণ, উচ্চশিক্ষার স্বপ্ন নিয়ে ভর্তি হয় প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় এর রাষ্ট্রবিজ্ঞান বিভাগে। এবং সেই সাথে চলতে থাকে তার রক্তে মিশে থাকা রাজনিতি নামক এক শিল্প চর্চার। সৃজনশীল এই শিল্পির তুলিতে একের পর এক সৃষ্টি হতে থাকে অনন্য, অসামান্য সব শিল্পের।
    রাজনৈতিক প্রজ্ঞা, সাংগঠনিক দক্ষতা ও আন্দোলন সংগ্রামে অগ্রপথিক, অকুতোভয়, অপরাজেয়! এই বিশেষ গুণাবলি তাকে নিয়ে যায় এক অনন্য উচ্চতায়। পরিশ্রমী ও পরিচ্ছন্ন মুজিব আদর্শের সৈনিক হিসাবে সে হয়ে ওঠে সারা বাংলার ছাত্র সমাজের প্রাণপ্রিয় নেতা, ভালোবাসার মানুষ, ভালো লাগার মানুষ। সাধারণ ছাত্র ছাত্রীর ভালোবাসায় রাজপথের এই লড়াকু যোদ্ধা দিনে দিনে ছাত্রলীগের প্রতিটা কর্মীর কাছে হয়ে ওঠেন অসাধারণ ও নির্ভরযোগ্য এক মুজিব আদর্শের পথিকৃৎ। তার এই অসামান্য অবদান, অপরিসীম ত্যাগ, তাকে হয়তো ছাত্র রাজনিতির সর্বোচ্চ আসনে বসাতে পারেনি! কিন্তু আদর্শিক রাজনিতিতে সে সবার হৃদয়ে সর্বোত্তম মুজিব আদর্শের একজন সৈনিক হিসাবে জায়গা করে নিয়েছে।
    বিশেষ একটি স্বার্থান্বেষী মহল তাকে হয়তো মহাকাব্যের নায়ক হতে দেয়নি কিন্তু তার প্রজ্জ্বলিত শিখাকে স্তিমিত করতে পারেনি এতটুকুও। তাইতো সে আজ এক মহাকাব্যের নাম, এক মহান রচয়িতা, এক আদর্শের নাম, আমাদের প্রিয় ভাই!!


    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী