• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাজে গতি আনতে সচিবদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ১৮ মে ২০১৭ | ৯:৪১ অপরাহ্ণ

    কাজে গতি আনতে সচিবদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

    আধুনিক সচিবালয় প্রতিষ্ঠা এবং সেবা খাতসহ সরকারি কাজে গতি আনতে সচিবদের সঙ্গে শিগগিরই বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের সব মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের এসব বিষয়ে কার্যপত্র তৈরি করে আগামী ২৫ মের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র এ তথ্য জানিয়েছে।


    মন্ত্রিপরিষদ বিভাগের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, সচিবদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই একটি বৈঠকে বসবেন। এ ধরনের একটি নির্দেশনা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগকে দেওয়া হয়েছে। সচিবদের ওই বৈঠকে প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অগ্রগতি ও সরকারি সেবা সহজীকরণসহ ৯টি বিষয়ে নির্দেশনা দেবেন। একই সঙ্গে বিরাজমান সমস্যা সমাধানের নির্দেশনাও তিনি প্রদান করবেন।

    ajkerograbani.com

    মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গত ১৬ মে একটি চিঠি সব মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব আয়েশা আক্তার স্বাক্ষরিত এ চিঠিতে বলা হয়েছে, ‘উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে শিগগির সচিব সভা অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত সার-সংক্ষেপ মাননীয় প্রধানমন্ত্রীর সানুগ্রহ অনুমোদনের নিমিত্ত প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠেয় সচিব সভায় আলোচনার লক্ষ্যে মন্ত্রণালয় ও বিভাগ সংশ্লিষ্ট বিষয়ের ওপর কার্যপত্র আগামী ২৫ মে তারিখের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

    সচিবদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে আলোচনার জন্য চিঠিতে উল্লিখিত ৯টি বিষয়ের মধ্যে রয়েছে, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের অগ্রাধিকারমূলক কার্যক্রমের অগ্রগতি, মন্ত্রণালয় ও বিভাগওয়ারি সমস্যা, চ্যালেঞ্জ ও তা মোকাবিলার উপায়, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান সম্পৃক্ত মামলা পরিচালনাজনিত সমস্যা, ই-জিপি বাস্তবায়নের অগ্রগতি, মোটরযান এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র পরিচালনা সংক্রান্ত নীতিমলা ২০১২-এর বাস্তবায়নের প্রতিবন্ধকতা, ই-অকশন প্রবর্তন, আধুনিক সচিবালয় প্রতিষ্ঠা করা, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অগ্রগতি এবং সরকারি সেবা সহজীকরণ।

    সচিবদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বর্তমানে কোরিয়াতে রয়েছেন বলে জানান এবং পরে এ নিয়ে কথা বলেবন বলে খুদেবার্তায় জানান।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757