• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাতার বিশ্বকাপে ফিফাও চায় ৪৮ দল

    ডেস্ক | ২১ নভেম্বর ২০১৮ | ৯:৩১ অপরাহ্ণ

    কাতার বিশ্বকাপে ফিফাও চায় ৪৮ দল

    বিদায়ের সুরে শেষ হলো রাশিয়া বিশ্বকাপ। তবে ২০২২ সালে কাতার বিশ্বকাপ নিয়ে এখন থেকেই প্রস্তুতি শুরু হয়েছে। যেখানে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা চার বছর পরের আসরটিতে ৪৮ দলের অংশগ্রহনে আগ্রহী।


    ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো জানান, এ ব্যাপারে তারা আয়োজক দেশ কাতারের সঙ্গে নিয়মিতও আলোচনা করে যাচ্ছে। যেখানে ঐতিহ্যবাহী ৩২ দলের ফরম্যাট থেকে বেরিয়ে ৪৮ দল ফুটবল বিশ্বকাপকে আরও প্রসারিত করবে।


    ফ্রান্স ও ক্রোয়েশিয়ার মধ্যকার রাশিয়া ফাইনালের দুই দিন পর লুজনিকি স্টেডিয়ামের সংবাদ সম্মেলনে ইনফানতিনো বলেন, ‘কোয়ালিটিটাই সবচেয়ে বেশি প্রাধান্য পাবে। একটা দেশের ফুটবলের এগিয়ে যাওয়ার পেছনে বিশ্বকাপে অংশগ্রহনের থেকে বেশি কিছু হতে পারে না।’

    ফিফা বস অবশ্য আগেই ২০২২ সালের টুর্নামেন্টে দিন-তারিখ নির্ধারণ করে দিয়েছেন। যেখানে ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত এক মাসেরও কম সময়ে এই প্রতিযোগিতা অায়োজন হবে।

    এদিকে ২০২৬ সালের বিশ্বকাপকে ফিফা আগেই ৪৮ দলের অনুমোদন দিয়ে রেখেছে। যা আয়োজন করবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা যৌথভাবে। তবে কাতারের ক্ষেত্রে সমস্যা হয়ে দাঁড়িয়েছে, তাদের দেশটি তুলনামূলক ছোট হওয়ায়। যেখানে ৪৮ দলের খেলা হলে ১৬টি ম্যাচ বেড়ে যাবে। টুর্নামেন্টে ৬৪ ম্যাচের পরিবর্তে হবে ৮০টি ম্যাচ।

    কাতার অবশ্য ফিফার আগেই ৪৮ দলের অংশগ্রহনের ব্যাপারটিতে সায় দিয়েছে। শুধু মতামত দিয়েই নয়, এই ফরম্যাটে তারা প্রস্তুতও।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669