• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাদেরের বাইপাস সার্জারির কথা ভাবছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা

    | ০৫ মার্চ ২০১৯ | ৩:৩২ অপরাহ্ণ

    কাদেরের বাইপাস সার্জারির কথা ভাবছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা

    সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা স্থিতিশীল থাকলেও তার কিডনিতে কিছু জটিলতা এবং রক্তে সংক্রমণ ধরা পড়েছে। 


    কাদেরের সঙ্গে সিঙ্গাপুরে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু নাসির রিজভী মঙ্গলবার এ তথ্য জানান।


    এক ব্রিফিংয়ে তিনি বলেন, কিডনি ও সংক্রমণের সমস্যা নিয়ন্ত্রণ করে আগামী কয়েক দিনের মধ্যে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করার কথা ভাবছেন মাউন্ট এলিজাবেথের চিকিৎসকরা।

    রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

    এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা। অবস্থা কিছুটা স্থিতিশীল হলে সোমবার বিকালে উন্নত চিকিৎসার জন্য এয়ার আম্বুলেন্সে করে তাকে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুরে।

    ডা. রিজভী জানান, স্থানীয় সময় রাত ১১টার দিকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পৌঁছানোর পরপরই সেতুমন্ত্রীর চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

    কার্ডিওলজিস্ট ডা. ফিলিপ কোহর নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের ওই মেডিকেল বোর্ড ওবায়দুল কাদেরকে পরীক্ষা-নিরীক্ষা করে মঙ্গলবার সকালে তাদের মতামত জানান। 

    ডা. রিজভী বলেন, “এখন তার অবস্থা মোটামুটি স্টেবল আছে। কিন্তু তার কিডনিতে একটু সমস্যা আছে এবং তার কিছু ইনফেকশন আছে। তারা চিন্তা করছেন আগামী কয়েক দিনের ভেতর এই কিডনি সমস্যা এবং ইনফেকশন কন্ট্রোল করার পরে- দে আর থিংকিং ফর দ্যা বাইপাস সার্জারি।”

    সেতুমন্ত্রীর অবস্থা ক্রমশ উন্নতির দিকে যাচ্ছে জানিয়ে বঙ্গবন্ধু মেডিকেলের এই চিকিৎসক বলেন, “বাকিটা এখন আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী। আপনারা সবাই দোয়া করবেন।”

    ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনার মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও নিজাম হাজারী এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

    সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা আবু নাছের জানান, মন্ত্রীর সর্বশেষ অবস্থা জানাতে বুধবার দুপুরে ব্রিফ করবেন মাউন্ট এলিজাবেথের মেডিকেল বোর্ড।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673