• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখার মামলায় গ্রেপ্তার রুহুল আমিন গাজী

    | ২২ অক্টোবর ২০২০ | ৮:৩৯ পূর্বাহ্ণ

    কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখার মামলায় গ্রেপ্তার রুহুল আমিন গাজী

    ফাঁসিরদণ্ড কার্যকর হওয়া যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ ও মুক্তিযুদ্ধের ট্রেনিং প্রাপ্ত উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার মো. রুহুল আমিন গাজীকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতার করা হয়েছে। এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি মোহাম্মদ হারুন অর রশীদ।


    তিনি বলেন, দৈনিক সংগ্রাম পত্রিকার চীফ রিপোর্টার মো. রুহুল আমিন গাজী তার দুজন সহযোগীর সাথে পরস্পর যোগসাজসে গত ২০১৯ সালের ডিসেম্বর মাসের ১১ তারিখে কলাম জুড়ে বোল্ড লেটারে শহীদ ‘আব্দুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদৎ বাষির্কী আজ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। এই প্রতিবেদনে তিনি যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে মুক্তিযুদ্ধের ট্রেনিংপ্রাপ্ত আখ্যা দিয়ে ১৯৭১ সালের ২৩ মার্চ মুক্তিযুদ্ধা কমান্ডার জেসিও মফিজুর রহমানের ডাকে এলাকার বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া ছাত্রদের সাথে মুক্তিযুদ্ধের ট্রেনিংয়ে অংশগ্রহণ করেন বলে উল্লেখ করেন।


    তিনি আরো বলেন, গ্রেফতার রুহুল আমিন গাজী মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করার পাশাপাশি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষেপিয়ে তুলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঘোলাটে করার লক্ষ্যে এ উসকানিমূলক প্রতিবেদন প্রকাশ করেন।

    একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ অভিহিত করে প্রতিবেদন প্রকাশের জন্য রাষ্ট্রদ্রোহের যে মামলায় সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ ১০ মাসের বেশি কারাবন্দি আছেন, সেই মামলার আসামি রুহুল আমিন গাজীও।

    সংগ্রামের প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বিএনপি-জামায়াতপন্থি সাংবাদিকদের অংশের সভাপতির দায়িত্বে আছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673