• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কানের রেড কার্পেটে হুররাম সুলতানা

    অগ্রবাণী ডেস্ক | ২৩ মে ২০১৭ | ১১:০৭ অপরাহ্ণ

    কানের রেড কার্পেটে হুররাম সুলতানা

    কানের রেড কার্পেটে হেঁটেছেন ঐশ্বরিয়া, দীপিকা পাডুকোনের মতো বলিউড অভিনেত্রীরা। সেখানে আলো ছড়াচ্ছেন জনপ্রিয় ইতালিয়ান অভিনেত্রী ও মডেল মনিকা বেলুচ্চি। তাদের নিয়ে ঘটা করে সংবাদও হচ্ছে গণমাধ্যমে। কিন্তু, অনেকটা আড়ালে পড়ে গেছে একটি নাম। মেরিয়ম উজেরলি। নামটি অপরিচিত হলেও বাংলাদেশিদের কাছে তার চেহারা মোটেও অপরিচিত নয়। কারণ হুররাম সুলতানা বললে বাংলাদেশের মানুষ এখন একনামে চেনে তুরস্কের এ অভিনেত্রীকে। হ্যা, অটোমান সাম্রাজ্য নিয়ে নির্মিত সুলতান সুলেমান সিরিজে অন্যতম চরিত্র এই ‘হুররাম সুলতানা’। দাসী থেকে অটোমান সাম্রাজ্যের সবচেয়ে ক্ষমতাধর নারী বনে যাওয়া হুররাম সুলতানাকে দেখা গেছে কানের রেড কার্পেটে। গাঢ় নীল পোশাকে সবার নজর কেড়েছেন ৩৩ বছরের এ অভিনেত্রীকে।


    গত ২১ মে মেরিয়ম উজেরলি নিজের ফেসবুক পেজে রেড কার্পেটে তার ছবি পোস্ট করেন। সঙ্গে লেখেন ‘কানস ফিল্ম ফেস্টিভাল ২০১৭’। তার পোশাকটির ডিজাইন করেছেন রজিত বাগজিবাগলি (Rasit Bagzibagli)।

    ajkerograbani.com

    একই দিন মার্কিন অভিনেতা আদ্রিয়েন ব্রডির সঙ্গে ছবি দিয়ে ‘হুররাম সুলতানা’ লেখেন কান উৎসবে দিন-রাত্রি।

    কান উৎসবে হুররাম সুলতানা


    টিভি সিরিয়াল সুলতান সুলেমানের সবচেয়ে আকর্ষনীয় নারী চরিত্র হুররাম সুলতানার। ইতিহাস বলে সুলতান সুলেমানের বিয়ে করা প্রধান স্ত্রী হুররাম সুলতানা। হুররামের প্রকৃত নাম “রোক্সেলানা”। তিনি ছিলেন ইউক্রেনিয়ান ক্রিশ্চিয়ান। সুলতান সুলেমানের সবচেয়ে প্রিয় এবং প্রধান সহধর্মীনি পরবর্তিতে সাম্রাজ্যের একজন প্রভাবশালী উপদেষ্টা হিসেবে রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সুলতান সুলেমানের সঙ্গে তার ছয় জন সন্তান জন্ম লাভ করেন যার মধ্যে চতুর্থজন “সেলিম” পরবর্তি অটোমান সম্রাট হন।

    এই চরিত্রে রুপদানকারী মেরিয়ম উজেরলি একজন তূর্কী বংশোদ্ভূত জার্মান। পেশায় একজন মডেল এবং অভিনেত্রী। সুলতান সুলেমানের হুররাম চরিত্রটি তাকে এনে দিয়েছে অসংখ্য পুরষ্কার যার মধ্যে রয়েছে গোল্ডেন বাটারফ্লাই এ্যাওয়ার্ড।

    জার্মানিতে বড় হওয়া মেরিয়ম উজেরলি জার্মানিতে ছোটখাট মডেলিংয়ে জড়িত ছিলেন। পরবর্তিতে টিভি সিরিজ “নট্রাফ হাফেনকান্তে““ইনফল ফার” এ অভিনয় করেন। মেরিয়ম পরিচিতি পান জার্মান সিনেমা “জার্নি অব নো রিটার্ন” -এ অভিনয় করে। কিন্তু মুহতেসাম ইউজিল এর হুররাম সুলতানা তাকে ব্যাপক সাফল্য এনে দেয়। এছাড়া মেরিয়ম বিভিন্ন পণ্যের টিভিসি মডেল হন। ২০১২ সালে GQ Turkey Year তাকে “উইমেন অব দি ইয়ার” খেতাব দেয়।

    ব্যাক্তি জীবনে মেরিয়ম একজন সিঙ্গেল মাদার। বয়ফ্রেন্ড ক্যান এ্যাট এর সাথে তার রয়েছে একটি কন্য সন্তান লারা। প্রতারণার অভিযোগে তিনি প্রেমিককে ত্যাগ করে জার্মান পাড়ি দেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757