• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কান মাতালেন দীপিকা-মল্লিকা

    অগ্রবাণী ডেস্ক | ১৯ মে ২০১৭ | ৫:৩৮ অপরাহ্ণ

    কান মাতালেন দীপিকা-মল্লিকা

    বিশ্ব চলচ্চিত্রের রথী-মহারথীদের মিলন মেলা বসেছে ফ্রান্সের দক্ষিণাঞ্চল নীল জলরাশির শহর কানে। উৎসব শুরু হয়েছে বাংলাদেশ সময় বুধবার রাত ১২টায়।


    কানের ৭০তম আসরের পর্দা উঠার পর থেকেই একের পর এক চমকপদ খবর ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী। এবারের উৎসবের সবচেয়ে বড় আকর্ষণ ছড়িয়ে পড়ে লালগালিচা ঘিরে।

    ajkerograbani.com

    উদ্বোধনী রাতের পরদিনই লালগালিচায় ঝকঝকে গাড়ি থেকে একের পর এক পা ফেলছেন নারী তারকারা। সঙ্গে বিশ্বখ্যাত নায়করাতো রয়েছেনই। এ যেন রক্তিম আকাশে নক্ষত্রদের ছড়াছড়ি, যা আলোকচিত্রীদের ক্যামেরায় ঝলমলে হয়ে উঠছে আরও।

    মূলত লালগালিচা থেকে উৎসবের মূল ভবনে যেতে পেরোতে হয় ২৪ কদম। এ ২৪ কদমের মধ্যেই বাহারি গাউন আর নানান অঙ্গ-ভঙ্গিমায় হেঁটে কানে নিজেদের অস্তিত্বের জানান দিচ্ছেন তারকারা।

    প্রথম দিন লালগালিচায় হাঁটতে দেখা যায় নির্মাতা ও কলাকূশলীদের। এদের মধ্যে তারকাখ্যাতি আর ব্যতিক্রম সাজের জন্য সবার নজর কাড়েন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও মল্লিকা শেরাওয়াত।

    প্রথমদিনে লালগালিচা এক প্রকার শাসনই করলেন এই দুই তারকা। মারচেসা ব্র্যান্ডের হালকা বেগুনি রঙা স্বচ্ছ গাউন গায়ে জড়িয়ে রানীর সাজেই হাজির হন বাজিরাও মাস্তানির ৩১ বছর বয়সী নায়িকা দীপিকা।

    ডি গ্রিসোজোনোর হীরার গয়না ছিল গলায় ও কানে। পায়ে ছিল উঁচু হিল, যার ডিজাইনার হচ্ছেন জিমি চু; যা আভিজাত্যের বহিঃপ্রকাশই ছিল। পরে হলিউড অভিনেত্রী জুলিয়ান মুর, সুজান সারান্ডন ও এলে ফ্যানিংয়ের সঙ্গে হাসিঠাট্টায় ক্যামেরাবন্দি হন তিনি। লালগালিচায় হাঁটার আগে দুই দফায় সাংবাদিকদের মুখোমুখি হওয়ার সময় জোয়ানা ওরতিজের সাজানো লাল ম্যাক্সি এবং সিল্ক গাউন পড়েছিলেন দীপিকা। এ নায়িকার কান যাত্রা এবারই প্রথম নয়।

    এর আগে ২০১০ সালেও তার পা পড়েছিল কানে। বলিউডের আরেক তারকা মল্লিকা বেশ কয়েক বছর ধরেই লালগালিচায় পা রাখছেন। এবারও তার উপস্থিতিতে প্রাণ পেল এ উৎসব। ফরাসি ছবি ‘ইমানুয়েলস গোস্ট’ দেখতে এসেছিলেন তিনি। তার আগে পা মাড়ান ঝলমলে ২৪ কদমের লালগালিচা জোনে। এতে নিজের প্রিয় ডিজাইনার জিওর্জেস হোবেইকার সাজানো গাউন পরে আসেন মল্লিকা। গত বছরও একই ডিজাইনারের পোশাক বেছে নেন তিনি।

    এবার গলায় চকচক করছিল মেসিকা জোয়াইয়েরির বানানো গলার হার, যা সৌন্দর্যের নতুন মাত্রা যোগ করে মল্লিকার রূপে। এছাড়াও প্রথম দিন লালগালিচায় দ্যুতি ছড়িয়েছেন অস্ট্রেলীয় অভিনেত্রী নিকোল কিডম্যান, জার্মান অভিনেত্রী ডায়ান ক্রুজার, ফরাসি অভিনেত্রী জুলিয়েট বিনোশ, মারিয়ন কঁতিয়া, শাহলোট গেইন্সবুর্গ, বেরেনিস বেজো, ইভা গ্রিন, মার্কিন অভিনেত্রী জুলিয়ান মুর, নাওমি হ্যারিস, ব্লেক লিভলি, ইভা লঙ্গোরিয়া, লিলি কলিন্স, ইতালিয়ান অভিনেত্রী এশিয়া আর্জেন্টো। আরও হেঁটেছেন উমা থারম্যান, মিশেল উইলিয়ামস, কার্স্টেন ডান্সট, হলিউড অভিনেতা জনি ডেপের কন্যা লিলি-রোজ ডেপ, এলে ফ্যানিং, ইরিনা শায়েক, টিল্ডা সুইনটন, রবিন রাইট, মিশেল ইও এবং কানের প্রতিযোগিতা বিভাগের ৯ বিচারক।

    ২৮ মে পর্যন্ত থাকবে বিশ্ব তারকাদের এ আলো ঝলমল যজ্ঞ। তবে লালগালিচায় হাঁটার পাশাপাশি ১২ দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী, তারকাদের সংবাদ সম্মেলন, সাক্ষাৎকার নানামাত্রিক পার্টিতে জমজমাট থাকবে উৎসব। ১২ দিনে নতুন নতুন অভিজ্ঞতা নেবেন তারকারা। পাশাপাশি ঘটতে থাকবে নানান ধরনের মজার মজার ঘটনা, যা দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে তাকিয়ে রয়েছেন বিশ্ববাসী।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757