• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাপাসিয়ায় স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষায় অনিয়মের অভিযোগ

    আসাদুল্লাহ মাসুম, কাপাসিয়া (গাজীপুর): | ২৬ এপ্রিল ২০১৭ | ৮:৫৪ অপরাহ্ণ

    কাপাসিয়ায় স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষায় অনিয়মের অভিযোগ

    বাংলাদেশ স্কাউটস কাপাসিয়া উপজেলায় স্কাউর্টিং এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট পদক পরীক্ষায় শতাধিক মাধ্যমিক স্কুল বাদ দিয়ে দুটি স্কুলের শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহনের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।


    গত মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার হরিমন্জুরী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

    ajkerograbani.com

    সরেজমিনে গিয়ে জানা যায়, কাপাসিয়া উপজেলায় শতাধিক স্কুলের স্কাউটে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীরা জেলা স্কাউট প্রশিক্ষণ, উপজেলা স্কাউট সমাবেশ, ব্যাজ স্কাউট কোর্স, বিদ্যুত ক্যাম্পসহ বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহন করেছে। চলতি বছর স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষায় ইউনিয়ন উচ্চ বিদ্যালয় হাইলজোর ও বাঘিয়া এম আর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়া বাকী স্কুল গুলো কোনো ধরনের তথ্য না পাওয়ায় পরীক্ষায় অংশগ্রহন করতে পারে নি। এতে শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে ব্যাপক ক্ষোভ বিরাজ করেছে।

    লোহাদী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী স্কাউট সাথী ও মো. জাকির হোসেন বলেন, স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষার কথা স্কাউট কতৃপক্ষ আমাদের বলেনি। আমরা এ পরীক্ষায় অংশগ্রহন করতে পারিনি। এটা ঠিক হয়নি। জানলে আমরা অবশ্যই অংশগ্রহন করতাম।

    কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক ও স্কাউট লিডার ওসমান গণি জানান, প্রেসিডেন্ট পদক পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রনের জন্য চেষ্টা করেছি। কাপাসিয়া স্কাউট কতৃপক্ষ বলেছে ফরম নেই।

    এ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল্লাহ আজাদ বলেন, যারা ব্যাজ কোর্স সম্পন্ন করেছে শুধু তারাই এ পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে। আমার স্কুল ব্যাজ কোর্সে অংশগ্রহন করেছে বলে এ পরীক্ষায় অংশগ্রহন করতে পেরেছে। উপজেলার অন্য স্কুল সম্পর্কে আমার জানা নেই।

    স্কাউট ব্যাজ কোর্স সম্পন্ন প্রতিষ্ঠান লোহাদী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আফরুজা সুলতানা জানান, স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষার বিষয়ে আমাকে জানানো হয়নি এটা দুঃখজনক। আমি বিদ্যালয় সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাকছুদুল ইসলাম সাহেবকে বিষয়টি অবগত করেছি।

    স্কাউট কাপাসিয়া উপজেলা সম্পাদক আওলাদ হোসেন চৌধুরী নয়ন বলেন, প্রেসিডেন্ট পদক পরীক্ষা হয়েছে। এ বিষয়ে উপজেলায় মিটিং হয়েছে। মিটিং এ সিদ্ধান্ত হয়েছে। কোনো স্কুলে চিঠি দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি চিঠি দেইনি তবে মিটিং এ আলোচনা করেছি।

    উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রকিব হাসান বলেন, স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষা বিষয়ে আমি কিছু জানিনা, আমার সাথে কেউ কোনো সমন্বয় করেনি।

    উপজেলার কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, পাঁচুয়া উচ্চ বিদ্যালয়, হরিমন্জুরী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ঈদগাহ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকসহ একাধিক বিদ্যালয় প্রধান শিক্ষক স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষায় অংশগ্রহন করার আগ্রহ প্রকাশ করেছে। এছাড়া কিছু দিন আগে স্কাউট এর একটি প্রোগ্রামের জন্য ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নিয়েছে বলে জানান ওই বিদ্যালয়ের অভিভাবকরা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757