রবিবার, জানুয়ারি ১৬, ২০২২

কামিন্সদের বোলিংয়ের সামনে ফের ধরাশায়ী ইংল্যান্ড

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১৬ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

কামিন্সদের বোলিংয়ের সামনে ফের ধরাশায়ী ইংল্যান্ড

ফের একবার প্যাট কামিন্সদের আগুনে বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল জো রুটের ইংল্যান্ড। হোবার্টে চলছে অ্যাসেজ সিরিজের শেষ টেস্ট ম্যাচ। সিরিজে এই মুহূর্তে ৩-০ এগিয়ে অজিরা। শেষ টেস্টেও রুটরা হেরে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

হোবার্টে দ্বিতীয় দিন মাত্র ১৮৮ রানে গুটিয়ে গেল রুটদের প্রথম ইনিংস। বৃষ্টির কারণে প্রথম দিন ২৪১-৬ থামার পর,দ্বিতীয় দিনের শুরুতে ৬২ রান স্কোরবোর্ডে যোগ করে অজিরা। ৩০৩ রানে গিয়ে থামে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ৩টি করে উইকেট নেন স্ট্রুয়ার্ট ব্রড ও মার্ক উড। ২টি করে উইকেট নেন ওলি রবিনসন ও ক্রিস ওকস। তবে প্রথম ইনিংসে লিড নেওয়ার বদলে অনেকটাই পিছিয়ে থাকে রুটরা।
হোবার্টে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ যেন আত্মসমর্পণ করল কামিন্স-বোল্যান্ডের সামনে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন ক্রিস ওকস ৩৬, দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে ক্যাপ্টেন রুটের ব্যাট থেকে। ৪টি উইকেট নেন অজি অধিনায়ক কামিন্স, ৩টি উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক। ১টি করে উইকেট পেয়েছেন ক্যামেরন গ্রিন ও স্কট বোল্যান্ড।


দ্বিতীয় দিনই শুরু হয়ে যায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। ওপেনার ডেভিড ওয়ার্নারকে ফেরান স্ট্রুয়ার্ট ব্রড। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ডাক হয়ে প্যাভিলিয়নে ফেরেন ওয়ার্নার। আর এক ওপেনার উসমান খোয়াজাও খুব একটা ভালো পারফর্ম করতে পারেননি। ১১ রানের মাথায় উডের শিকার হন তিনি। তিন নম্বরে নামা মার্নাস লাবুশেনকে ফেরান ক্রিস ওকস।
দ্বিতীয় দিন শেষে তিন উইকেট হারিয়ে ফেলেছে অজিরা। ক্রিজে স্টিভ স্মিথ (১৭*) ও স্কট বোল্যান্ড (৩*)। এই মুহূর্তে ১৫২ রানে এগিয়ে রয়েছেন কামিন্সরা। তৃতীয় দিন যদি তাড়াতাড়ি উইকেট ফেলতে পারেন ব্রডরা, তা হলে শেষ টেস্ট জিততে পারে ইংল্যান্ড।

অ্যাসেজের শেষ টেস্টের দ্বিতীয় দিন মোট ১৭টি উইকেট পড়তে দেখল ক্রিকেটপ্রেমীরা। এই টেস্টেও ইংল্যান্ডের ব্যাটিং মুখ থুবড়ে পড়লেও বল হাতে নতুন রেকর্ড গড়লেন স্ট্রুয়ার্ট ব্রড। ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত শেষ টেস্টে ৪টি উইকেট পেয়েছেন ব্রড। আর হোবার্ট টেস্টের দ্বিতীয় দিন তিনি ছাপিয়ে গেলেন সাবেক ইংলিশ তারকা ক্রিকেটার ইয়ান বোথামকে।


অ্যাসেজে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট এখন ব্রডের ঝুলিতে (১২৯)। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইয়ান বোথাম (১২৮), তৃতীয় থেকে পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে বব উইলিস (১২৩), জেমস অ্যান্ডারসন (১১২) ও উইলফ্রেড রোডস (১০৯)।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: (আগের দিন ২৪১/৬) ৭৫.৪ ওভারে ৩০৩ (কেয়ারি ২৪, স্টার্ক ৩, কামিন্স ২, লায়ন ৩১, বোল্যান্ড ১০*; ব্রড ২৪.৪-৪-৫৯-৩, রবিনসন ৮-৩-২৪-২, উড ১৮-১-১১৫-৩, ওকস ১৫-২-৬৪-২, রুট ১০-১-৩৫-০)

ইংল্যান্ড ১ম ইনিংস: ৪৭.৪ ওভারে ১৮৮ (বার্নস ০, ক্রলি ১৮, মালান ২৫, রুট ৩৪, স্টোকস ৪, পোপ ১৪, বিলিংস ২৯, ওকস ৩৬, উড ১৬, ব্রড ০; স্টার্ক ১০-১-৫৩-৩, কামিন্স ১৩.৪-২-৪৫-৪, বোল্যান্ড ১৪-৬-৩৩-১, গ্রিন ১০-০-৪৫-১)

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ১৯ ওভারে ৩৭/৩ (ওয়ার্নার ০, খাওয়াজা ১১, লাবুশেন ৫, স্মিথ ১৭*, বোল্যান্ড ৩*; ব্রড ৬-১-৯-১, ওকস ৫-১-১৩-১, রবিনসন ৪-২-৫-০, উড ৪-১-৯-১)

Posted ১০:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]