সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

কালিয়ায় এস এস সি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষকসহ ৪ জনকে কারাদণ্ড

আমানত ইসলাম পারভেজ   |   মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

কালিয়ায় এস এস সি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে শিক্ষকসহ ৪ জনকে কারাদণ্ড

নড়াইলের কালিয়া উপজেলায় গনিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিক্ষক,কম্পিউটার দোকানি সহ ৪ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।
মঙ্গলবার সকালে পরীক্ষা চলাকালে বড়দিয়া মুন্সি মানিক মিয়া ডিগ্রী কলেজ কেন্দ্র-সংলগ্ন একটি কম্পিউটার দোকান থেকে গনিত প্রশ্নপত্র মোবাইল ও হার্ডডিক্স সহ তাঁদের আটক করা হয়।
প্রশ্নপত্র ফাঁস করে পরীক্ষা কেন্দ্রে সরবরাহ করতে পারে—এমন সন্দেহে ওই ৪ জনকে আটক করা হয়েছে।
এ সময় তাদের কাছ থেকে গনিত প্রশ্নপত্র, মোবাইল কম্পিউটারের হার্ডডিক্স উদ্ধার করা হয়।
আটককৃত ব্যক্তিরা হলেন, বড়দিয়া বহুমূখি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশিকুজ্জামান (৩৪), বড়দিয়া স্পিট কম্পিউটার দোকানের মালিক অসিত দাস (২৫) তার সহযোগি মিঠুন ও (২৪),শরজিৎ (২৫)।
নাম গোপন রাখার শর্তে একজন শিক্ষক জানান, ভালো ফলাফল করানোর জন্য বিভিন্ন স্কুল মাদ্রাসার শিক্ষকেরা পরীক্ষা শুরু হওয়ার পর পাঁচ থেকে সাত মিনিটের মধ্যে কৌশলে, কেন্দ্র থেকে প্রশ্নপত্র বাইরে নিয়ে আসেন এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষকদের দিয়ে তার উত্তর তৈরি করে আধা ঘণ্টার মধ্যে পরীক্ষা হলে শিক্ষার্থীদের সরবরাহ করেন।
এ জন্য সবকিছু ম্যানেজ করার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ আদায় করা হয়। আজ গনিত পত্র পরীক্ষা শুরু হওয়ার কিছু সময় পর প্রশ্নপত্র বাইরে নিয়ে আসেন তাঁরা।
বড়দিয়া মুন্সী মানিক মিযা ডিগ্রী কলেজ -সংলগ্ন একটি কম্পিউটার দোকানে বসে তার উত্তর তৈরি করছিলেন । এ সময় গোপন সংবাদের ভিত্তিতে ওই ৪ জনকে আটক করে পুলিশ।
এ ব্যাপারে কালিয়া সহকারী কমিশনার (ভূমি) মো: নাজিবুল আলম বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই ৪ জনকে প্রশ্নপত্র ফাঁসের সন্দেহে আটক করেছি। পরে তাদের কে পাবলিক পরিক্ষা অপরাধ আইন (১৯৮০) ধারাতে দোষী প্রমানিত হওয়ায় তাদের কে ১মাস করে কারাদণ্ড দেয়া হয়।

Facebook Comments Box


Posted ৪:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১