শনিবার ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কালিয়ায় হোম কোয়ারেন্টাইনে থাকাদের বাড়ি চিহ্নিত ও দোকানপাট বন্ধের নির্দেশ

আমানত ইসলাম পারভেজঃ   |   মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০ | প্রিন্ট  

কালিয়ায় হোম কোয়ারেন্টাইনে  থাকাদের বাড়ি চিহ্নিত ও দোকানপাট বন্ধের নির্দেশ

নড়াইলের কালিয়া উপজেলায় হোম কোয়ারেন্টাইন থাকাদের বাড়িঘর চিহ্নিত করে লাল পতাকা টানিয়ে দেওয়া হচ্ছে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ব্যাতিত সকল দোকানপাট বন্ধের নির্দেশ প্রদান করা হয়েছে।
মঙ্গলবার(২৪ মার্চ) উপজেলা নির্বাহী অফিসার এ নির্দেশ দেন। নির্দেশে হোম কোয়ারেন্টাই থাকাদের বাড়ি চিহ্নিত করে বাড়ির সামনে সাইনবোর্ড ও লাল পতাকা টানাতে বলা হয়েছে এবং সকল প্রকার দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে।প্রতিদিনই উপজেলা প্রশাসন থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আইন অমান্যকারিদের আইনের আওয়াতায় আনা হচ্ছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কালিয়ায় এ পর্যন্ত হোম কোয়ারেন্টাই এ রাখা হয়েছে মোট ২৯৬ জনকে। যাদের বেশিরভাগ, সৌদি আরব, দুবাই, ভারত, চিন ও মালয়েশিয়ার প্রবাসি। এর মধ্যে চিন প্রবাসি আব্দুল মান্নানের হোম কোয়ারেন্টাই থাকার মেয়াদ শেষ হয়ে ২৪ মার্চ মঙ্গলবার। অন্যদের রাখা হয়েছে নিবীড় পর্যবেক্ষনে। আইন না মানলে তার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হচ্ছে।
অন্যদিকে উপজেলার কালিয়া, নড়াগাতি, বড়দিয়া, যোগানিয়া সহ কল হাটবাজারের দোকানপাট বন্ধ রাখা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রনে রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার চাউলের দাম অতিরিক্ত নেওয়ায় নড়াগাতি বাজারের পলাশ শাহাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক কালিয়া সহকারী কমিশনার (ভুমি) নাজিবুল আলম। এছাড়া হ্যান্ড লিপলেট ও মাইকিং করে জনসাধারনকে সচেতন করা হচ্ছে।
কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নাজমুল হুদা বলেন, গত ২ দিনে পন্যের দাম অতিরিক্ত নেওয়ায় ৬ ব্যাবসায়ীকে জরিমানা করা হয়েছে পাশাপাশি সকল প্রবাসিকে হোম কোয়ারেন্টাই থাকতে বাধ্য করে তাদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়া হচ্ছে। সকল প্রকার দোকানপাট (ঔষধ,মুদিমাল ও কাচাবাজার ব্যাতিত) বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments Box


Posted ৩:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১