• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাশিয়ানীতে অনার্সের রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

    নিজস্ব প্রতিবেদক | ০৬ ফেব্রুয়ারি ২০১৮ | ৯:৫৯ অপরাহ্ণ

    কাশিয়ানীতে অনার্সের রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

    জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষার সূচি পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে কাশিয়ানীর রামদিয়া সরকারি এসকে কলেজের শিক্ষার্থীরা।


    মঙ্গলবার বেলা ১১টায় কলেজ গেটের সামনে এ মানববনন্ধন করে তারা। মানববন্ধনে কলেজের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন, ব্যানার নিয়ে অংশগ্রহণ করেন।


    মানববন্ধনে শিক্ষার্থীদের অভিযোগ, জাতীয় বিশ্ববিদ্যালয় আগামী ২০ ফেব্রুয়ারী থেকে সম্মান চূড়ান্ত বর্ষের পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে। আর আগামী ১৩ই ফেব্র”য়ারি থেকে শুরু হচ্ছে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা যেখানে অধিকাংশ চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের মান উন্নয়ন পরীক্ষা রয়েছে। অর্থাৎ আগের দিন তৃতীয় বর্ষের মানোন্নয়ন পরীক্ষা দিয়ে পরেরদিন চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষায় বসতে হবে। যা কখনোই সম্ভব নয়। তাই এই রুটিন পরিবর্তনের জন্য জোর দাবি জানায় শিক্ষার্থীরা।

    তাদের এই দাবি মানা না হলে সামনে আরো বড় ধরণের কর্মসূচি হাতে নেবার হুঁশিয়ারি দিয়েছেন মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা।

    তারা আরো বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজটমুক্ত হোক, এটা সকলের প্রাণের চাওয়া। সেশনজট নিরসনে ‘ক্রাশ প্রোগ্রাম’ প্রায় সুসম্পন্ন। কিন্তু এই প্রোগ্রামের পরিপ্রেক্ষিতে রীতিমত বলির পাঁঠা হচ্ছে ২০১৩-১৪ বর্ষের শিক্ষার্থীরা। সর্বশেষ চতুর্থ বর্ষের প্রকাশিত রুটিন এর উদাহরণ। সেশনজট নিরসনের নামে জাতীয় বিশ্ববিদ্যালয় দায়সারা ৮ মাসে একটি বর্ষ শেষ করার এই অযৌক্তিক সিদ্ধান্ত শিক্ষার্থীদের ঘাড়ে চাপাচ্ছে। যা কোন ভাবেই শিক্ষার্থীদের পক্ষে মেনে নেয়া সম্ভব নয়।

    মানববন্ধনে বক্তব্য রাখেন, কলেজের সম্মান চতুর্থ বর্ষের পরীক্ষার্থী শফিকুল ইসলাম, আব্দুর রহিম, দিলীপ হালদার, বুলটন টিকাদার প্রমুখ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673