• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাশিয়ানীবাসী হারালো একজন মানবিক ইউএনওকে

    নিজস্ব প্রতিবেদক | ১৭ সেপ্টেম্বর ২০১৯ | ১০:২৬ অপরাহ্ণ

    কাশিয়ানীবাসী হারালো একজন মানবিক ইউএনওকে

    গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মঈন উদ্দিন পদোন্নতিজনিত কারণে বিদায় নিয়েছেন। তবে তিনি আজীবন কাশিয়ানী বাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন তার কর্মের কারণে।


    শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও নারী উন্নয়নসহ বিভিন্ন সামাজিক খাতের উন্নয়নে সফল সমন্বয় ও বাস্তবায়ন এবং জনবান্ধব দাপ্তরিক পরিবেশ সৃষ্টিতে সফলতা অর্জন করেছেন কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার এ.এস.এম. মাঈন উদ্দিন।
    ব্যক্তি জীবনে অত্যন্ত সাদাসিধে অনাড়ম্বর জীবন যাপনে অভ্যস্ত তিনি। দেশ ও জনগণের সেবা করার জন্য বিবেক তাকে সদাসর্বদা তাড়িত করে। দায়িত্ব ও কর্তব্যপরায়ণ এ ব্যক্তি দুর্নীতি ও অনিয়ম কখনো সহ্য করেন না তিনি।
    এ.এস.এম. মাঈন উদ্দিন কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার হিসাবে দায়িত্ব নেওয়ার পর সকল প্রকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। জনগণ যাতে নির্বিঘ্নে তাদের অভাব অভিযোগের কথা তাকে বলতে পারে সে জন্য তার কার্যালয় সর্বসাধারণের জন্য সদা উন্মুক্ত রেখেছিলেন। প্রায় সময় জনগণ তাদের অভিযোগ নিয়ে ইউএনও এর কার্যালয়ে যেতে পেরেছেন। উপজেলার সার্বিক উন্নয়নের জন্য জনপ্রতিনিধিদের নিয়ে তিনি প্রায়ই বৈঠক করতেন।


    এছাড়াও তিনি মাদক, যৌতুক, বাল্যবিবাহ, শিশু ও নারীনির্যাতন, ইভিটিজিং সহ নানা সামাজিক অপরাধের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। উপজেলা থেকে মাদক নির্মূল করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স প্রদর্শন করেছেন। বাল্য বিবাহের অভিযোগে বেশ কয়েকটি পরিবারকে আইনের আওতায় এনে তিনি বাল্যবিবাহের বিরুদ্ধে আতঙ্ক সৃষ্টি করেছেন। ইভিটিজিং তথা নারী উত্যোক্তকারীদের বিরুদ্ধে তড়িৎ সিদ্ধান্ত নেয়ার ব্যাপারে তিনি ছিলেন কঠোরহস্ত। তিনি এ উপজেলায় শিক্ষার হার বাড়ানোকে চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করেছেন। পাবলীক পরীক্ষায় নকল ও প্রশ্নফাস প্রতিরোধে তিনি ছিলেন বরাবর সচেতন।
    নিরহংকার এ ব্যক্তি নিজেকে জনগণের সেবক মনে করেন। সাধারণ জনগণের মুখের হাসিকেই তিনি জীবনের শ্রেষ্ঠ পুরষ্কার মনে করেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673